Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১৭ জানুয়ারি ২০২২, ৩ মাঘ ১৪২৮
discover

‘খালেদা জিয়া ছাড়া দেশে কেউ শান্তি ফিরিয়ে আনতে পারবে না’

খালেদা জিয়া ছাড়া দেশে কেউ শান্তি ফিরিয়ে আনতে পারবে না
বক্তব্য রাখছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ছবি : সংগৃহীত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ছাড়া কেউ দেশে শান্তি ও স্থিতিশীলতা ফিরিয়ে আনতে পারবে না। দেশে যদি সত্যিকার অর্থে শান্তি চান, স্থিতিশীলতা চান, গণতন্ত্রকে ফিরিয়ে আনতে চান, তাহলে দেশনেত্রী খালেদা জিয়াকে দরকার হবে। অন্যথায় কেউ এখানে শান্তি-স্থিতিশীলতা ফিরিয়ে আনতে পারবে না।

জাতীয় প্রেসক্লাবের সামনে রোববার (২৮ নভেম্বর) স্বেচ্ছাসেবক দল আয়োজিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং বিদেশে সুচিকিৎসার সুযোগের দাবিতে বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, শুধু বিএনপির জন্য খালেদা জিয়াকে নয়, তাকে দরকার দেশের ১৮ কোটি মানুষের জন্য। তিনি একমাত্র নেত্রী যিনি স্বাধীনতা ও সার্বভৌমত্বের অতন্দ্র প্রহরী। তিনি আমাদের গণতন্ত্রকে ফিরিয়ে দিতে পারেন। আমাদের অধিকারগুলোকে ফিরিয়ে দিতে পারেন। সে জন্য আমরা খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য পাঠানোর দাবি করছি। আমরা শান্তিপূর্ণভাবে এ দাবি জানাচ্ছি।

বিএনপি মহাসচিব বলেন, শুধু স্বেচ্ছাসেবক দল নয়, যুবদল নয়, ছাত্রদল নয় অঙ্গ সংগঠন নয়, বিএনপির জন্য নয়; বাংলাদেশের মানুষ আজ কারাগারে বাস করছে। শান্তি নেই, স্বস্তি নেই, মানুষ হাসিমুখে কথা বলতে পারছে না। নিরাপদে রাস্তায় বের হতে পারছে না। তাদের জীবন-জীবিকা চালাতে পারছে না। ভয়াল অবস্থার মধ্যে দেশের মানুষ বাস করছে।

তিনি প্রশ্ন করে বলেন, খালেদা জিয়াকে দেশের বাইরে চিকিৎসার সুযোগ দেওয়া হচ্ছে না কেন? তার একটি কারণ, খালেদা জিয়া একমাত্র নেত্রী যিনি জন্ম থেকে এখন পর্যন্ত বাংলাদেশের মানুষের জন্য কাজ করছেন। মানুষের জন্য কথা বলেছেন। তিনি যখন বিরোধীদলীয় নেত্রী ছিলেন তখন ৯ বছর গণতন্ত্রের জন্য পথে পথে ঘুরে বেড়িয়েছেন। যখন প্রধানমন্ত্রী ছিলেন তখন দেশের মানুষের কল্যাণের জন্য কাজ করেছেন।

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS