• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বিএনপির সাবেক এমপি মোমিনের রায় বুধবার

আরটিভি নিউজ

  ২২ নভেম্বর ২০২১, ১৭:১৯
বিএনপির সাবেক এমপি মোমিনের রায় বুধবার

একাত্তরের মুক্তিযুদ্ধে সংঘটিত হত্যা, গণহত্যাসহ মানবতাবিরোধী অপরাধের অভিযোগে বগুড়া-৩ আসনে বিএনপির সাবেক সংসদ সদস্য আবদুল মোমিন তালুকদারের বিরুদ্ধে আগামী বুধবার (২৪ নভেম্বর) রায় ঘোষণার করবেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।

সোমবার (২২ নভেম্বর) বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বাধীন তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এ আদেশ দেন। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী প্রসিকিউটর রেজিয়া সুলতানা চমন।

এর আগে গত ১ নভেম্বর ট্রাইব্যুনাল এই মামলার রায় যেকোনো দিন ঘোষণা করবেন বলে আদেশ দেন। ওইদিন আদালতে রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন সুলতান মাহমুদ সিমন ও প্রসিকিউটর রেজিয়া সুলতানা চমন। আসামি পলাতক থাকায় তার পক্ষে আইনজীবী ছিলেন রাষ্ট্রীয় খরচে নিয়োজিত (ডিফেন্স লইয়ার) আবুল হাসান।

আইনজীবীরা জানান, মামলার তদন্ত কর্মকর্তা (আইও) জেড এম আলতাফুর রহমানসহ মোট ১৫ জন সাক্ষী জবানবন্দি দেন। যুক্তিতর্ক উপস্থাপন করেন রাষ্ট্র ও আসামিপক্ষের আইনজীবীরা। এরপর রায়ের জন্য দিন ঠিক করেন আদালত।

আবদুল মোমিন তালুকদার ওরফে খোকার বিরুদ্ধে একাত্তরে মুক্তিযুদ্ধকালে মানবতাবিরোধী অপরাধের তিনটি অভিযোগ আনা হয়। এর মধ্যে ১৯ জনকে হত্যা ও গণহত্যা এবং ১৯টি বাড়ি লুট করে অগ্নিসংযোগের অভিযোগ আনা হয়েছে।

এমএন/এসকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৭৩ নেতাকে বিএনপি থেকে বহিষ্কার
‘দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করলেও বিএনপি করে না’
ন্যায্য অধিকার আদায়ে শেরে বাংলার অবদান ভুলবার নয় : ফখরুল
ওলামা দলের নতুন কমিটিতে স্থান পেলেন যারা
X
Fresh