Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮

‘শুভেচ্ছা আরেক ধাপ বাড়ালেই বিদেশে যেতে পারবেন খালেদা জিয়া’

‘শুভেচ্ছা আরেক ধাপ বাড়ালেই বিদেশে যেতে পারবেন খালেদা জিয়া’
ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার এক শুভেচ্ছায় তিনি (খালেদা জিয়া) জেলখানার বাহিরে আছেন, শুভেচ্ছা আরেক ধাপ বাড়িয়ে দিলে তিনি বিদেশে যেতে পারবেন বলে মন্তব্য করেছেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম।

রোববার (২১ নভেম্বর) দুপুরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মোহাম্মদ ইব্রাহিম বলেন, আমরা বলেছি কোনো রেফারেন্স, কোনো আইন, কোনো দৃষ্টান্তের প্রয়োজন নেই। আপনি (প্রধানমন্ত্রী) এককভাবে সিদ্ধান্ত নিন। কারণ আপনি সিদ্ধান্ত নিয়ে ইতোমধ্যেই উনাকে (খালেদা জিয়া) শুভেচ্ছা প্রদর্শন করেছেন; ফলে তিনি জেলখানার বাইরে নিজের গৃহে আছেন। কাজেই আপনার শুভেচ্ছা আরেক ধাপ বাড়িয়ে দিলে তিনি বিদেশে যেতে পারবেন।

তিনি বলেন, খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর বিষয়ে লিখিত আবেদন জমা দিয়েছি, মুখেও ব্যাখ্যা করেছি। স্বরাষ্ট্রমন্ত্রী আন্তরিকতার সঙ্গে আমাদের কথাগুলো শুনেছেন। তিনি তা প্রধানমন্ত্রীর কাছে পৌঁছাবেন বলে আশ্বস্তও করেছেন।

কল্যাণ পার্টির চেয়ারম্যান বলেন, মন্ত্রীকে আমরা এটাও বলেছি, ১৯৭২ থেকে ১৯৭৫ সাল পর্যন্ত অন্তত আমি ব্যক্তিগতভাবে সাক্ষী, বঙ্গবন্ধু কত উদার ও মহান ছিলেন। বিরোধী রাজনৈতিক নেতাদের ভুলভ্রান্তি তিনি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখতেন। আমরা স্বরাষ্ট্রমন্ত্রীকে বলেছি, প্রধানমন্ত্রীকে বলেছি, আপনি বঙ্গবন্ধুর কন্যা; আপনি বঙ্গবন্ধুর দৃষ্টান্ত অনুসরণ করে মহানুভবতা প্রদর্শন করুন।

আরএ/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS