Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

গণবিস্ফোরণ ছাড়া এই সরকার যাবে না : রব

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব, ছবি: সংগৃহীত

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, গণবিস্ফোরণ ছাড়া স্বৈরাচারী সরকার যাবে না। স্বৈরাচারী সরকারকে বিদায় করতে প্রয়োজনে আমাদের দুই-চারজনকে জীবন দিতে হবে। আমি জীবন দিতে প্রস্তুত আছি।

জাতীয় প্রেসক্লাবের সামনে সমাজতান্ত্রিক দল ঢাকা মহানগরের উদ্যোগে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে আয়োজিত সমাবেশে শনিবার (২০ নভেম্বর) বিকেলে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দেশের সকল রাজনৈতিক দলের প্রতি অনুরোধ, এই স্বৈরাচারী সরকারকে বিদায় দেওয়ার জন্য আমাদের কিছু লোককে জীবন দিতেই হবে। এটার জন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।

আ স ম রব বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, আর কত ভর্তুকি দেবো? মনে হচ্ছে এটা যেন উনাদের বাবার তালুক। রাষ্ট্রের সমস্ত উন্নয়ন হয় জনগণের টাকায়। ভর্তুকি কী আপনাদের টাকায় দিয়েছেন? ভর্তুকি দিচ্ছেন জনগণের টাকায়। সরকার কোনো দলের হয় না, ব্যক্তির হয় না। আমরা পরিষ্কার বলে দিচ্ছি, আমাদের টাকা দিয়ে জনগণের গলা কেটে, তাদের জিম্মি করে, ভাড়া বৃদ্ধি করে জনগণের কাছ থেকে যে টাকা আদায় করছেন, সেটি করতে দেওয়া হবে না। আপনারা রাষ্ট্রের পক্ষ থেকে ভর্তুকি দেবেন। রাষ্ট্রের সমস্ত কিছুর মালিক জনগণ।

তিনি আরও বলেন, আপনারা জনগণের ওপর যে অত্যাচার-নির্যাতন করেছেন তার সব কিছুরই শেষ আছে। বিনা ভোটে দীর্ঘদিন সরকার কায়েম করে আছেন। এতে জনগণের কাছে আপনাদের কোনো জবাবদিহিতা নেই। সবকিছুর একটা শেষ আছে। ইউনিয়ন পরিষদ নির্বাচনে আপনারা শতাধিক লোককে খুন করেছেন। সেখানে একে-৪৭ সহ যেসব অস্ত্র ব্যবহার করা হয়েছে এই অস্ত্রগুলো এলো কোথা থেকে? এগুলোর ট্রেনিং হলো কোথায়?

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS