• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বাবার পথেই হাঁটছেন রবিউল

আরটিভি নিউজ

  ২১ অক্টোবর ২০২১, ১২:৩৭
বাবার পথেই হাঁটছেন রবিউল
বাবার পথেই হাঁটছেন রবিউল

বাবা খবির উদ্দীন আহাম্মেদের দেখানো পথেই হাঁটছেন ছেলে রবিউল ইসলাম রবি। তিনি পঞ্চগড় সদর উপজেলার সাতমেরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তার বাবা খবির উদ্দীন জন্মলগ্ন থেকে পঞ্চগড় আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। তৃণমূলে খুবই জনপ্রিয় এবং একনিষ্ঠ ছিলেন তিনি। তার দীর্ঘ জীবনের সততা এবং সংগ্রামী জীবন সম্পর্কে অবগত ছিলেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ কারণে তাকে খবির চাচা সম্বোধন করতেন প্রধানমন্ত্রী।

খবির উদ্দীন দীর্ঘদিন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। দেশের ২৪ জন সৎ রাজনীতিবিদের মধ্যে অন্যতম একজন ছিলেন তিনি। তার সততা আর নিষ্ঠার কারণে ২০১৬ সালের ৪ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে ১২ লাখ টাকা অনুদান দেন। এর কয়েকদিন পরেই তিনি পঞ্চগড়ে এক সড়ক দুর্ঘটনায় আহত হন এবং ১৫ মে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

নিজ চোখে বাবার দীর্ঘ রাজনৈতিক জীবন, বঙ্গবন্ধু ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি সম্মান ও ভালোবাসা বুকে ধারণ করে ইউনিয়ন আওয়ামী লীগে সক্রিয় হয়ে পড়েন ছেলে রবি। নিজ ইউনিয়নের কোনো মানুষ বিপদে পড়লে সবার আগে ছুটে যাওয়া মানুষটি তিনি। প্রতিনিয়ত অসহায় মানুষের পাশে থাকায় রবি এখন সবার ভরসার মানুষ। ইউনিয়নের মানুষের চাওয়া রবিকে এবার নৌকা প্রতীকে সাতমেরা ইউনিয়ন থেকে মনোনয়ন দেওয়া হোক। তবেই উন্নয়ন হবে এলাকার ও মানুষের।

এ প্রসঙ্গে সাতমেরা ইউনিয়নের কাহার পাড়ার বাসিন্দা রিয়াজুল ইসলাম বলেন, রবিউল ইসলাম রবিকে নৌকা প্রতীকে মনোনয়ন দিলে তিনি বিপুল ভোটে নির্বাচিত হবেন। কারণ তিনি এলাকায় তার বাবার মতোই জনপ্রিয়। তিনি চেয়ারম্যান হলে এলাকার অনেক উন্নয়ন হবে। সবচেয়ে বড় কথা হলো, রবি ভাই গরিবের কথা মনোযোগ দিয়ে শোনেন। এরপর সাধ্যমতো তিনি সমাধানের চেষ্টা করেন।

একই এলাকার দেওয়ান হেমরম বলেন, রবি চেয়ারম্যান হিসেবে যোগ্য প্রার্থী। তাকে দলের মনোনয়ন দিলে ইউনিয়নবাসী অনেক উপকৃত হবে। আমরা তাকে চেয়ারম্যান হিসেবে দেখতে চাই।

১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আজিরুল ইসলাম বলেন, তাকে মনোনয়ন দিলে এলাকার গরিব ও অসহায় মানুষ সরকারের দেওয়া সুযোগ-সুবিধাগুলো ভালোভাবে পাবে। এছাড়া রবি তার বাবার মতোই একজন ভালো মানুষ। তার কাছে সবাই সমান। বাবার রাজনৈতিক আর্দশ নিয়ে দেশ গড়ার কাজে তিনি সব সময় নিবেদিত।

একই এলাকার আরও অনেকে বলেন, রবি বর্তমানে খুবই জনপ্রিয়। বাবার অবর্তমানে তিনি দীর্ঘদিন ধরে সাতমেরা ইউনিয়নে মানুষের পাশে থেকে সেবা করে যাচ্ছেন। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন ছিলেন তার বাবা। তাকে দেখলে খবির চাচা বলে ডাকতেন। সেটাই আমরা ইউনিয়নবাসী জানি। প্রধানমন্ত্রী তাকে খুব ভালোবাসতেন। তিনি সড়ক দুর্ঘটনায় মর্মান্তিকভাবে প্রাণ হারিয়েছেন। তার উত্তরসূরি রবি। আমরা খবির চাচার ছেলেকে নৌকা প্রতীক দেওয়ার দাবি করছি।

এ বিষয়ে সাতমেরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবি বলেন, আওয়ামী লীগের প্রতি আমার বাবা সারাজীবন নিবেদিত ছিলেন। তিনি মৃত্যুর আগ পর্যন্ত দলকে সময় দিয়েছেন। কঠিন সময়েও তিনি দলের সিদ্ধান্ত থেকে এক চুলও সরেননি। এটা পঞ্চগড় আওয়ামী লীগের সবাই অবগত। বাবার কাছ থেকে সরাসরি রাজনীতি শিখেছি। অসহায় মানুষের জন্য কীভাবে কাজ করতে হয় সেটা বাবা শিখিয়েছেন।

তিনি বলেন, দীর্ঘদিন ধরে দলের জন্য কাজ করছি। দলের মানুষের জন্য কাজ করছি। এবার এলাকার মানুষ খুব করে চায় আমাকে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী হিসেবে। তাদের কোনোভাবে বোঝাতে পারছি না যে এটা দলের সিদ্ধান্ত। দল আমার বাবা ও আমার রাজনৈতিক কর্মকাণ্ড বিবেচনা করে যা সিদ্ধান্ত দেবে সেটাই আমার সিদ্ধান্ত।

আরএ/

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘চলতি বছরই থাইল্যান্ডের সঙ্গে বাণিজ্য চুক্তি’
থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী
থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ
টিপু-প্রীতি হত্যা: অভিযোগ গঠনের বিষয়ে আদেশ ২৯ এপ্রিল
X
Fresh