• ঢাকা শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
logo

হেফাজতের সাবেক যুগ্ম-মহাসচিব গ্রে'ফতার

চট্টগ্রাম প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২১ জুন ২০২১, ১৯:০২
নাসির উদ্দিন মুনির

দেশজুড়ে সহিংসতার ঘটনায় হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির সাবেক যুগ্ম মহাসচিব নাসির উদ্দিন মুনিরকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতার নাসির উদ্দিন মুনির হাটহাজারী উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান। এছাড়া বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক সংগঠন জমিয়তে উলামায়ে ইসলামের সহকারী সম্পাদক পদেও আছেন তিনি।

সোমবার (২১ জুন) বিকেলে তাকে হাটহাজারী উপজেলা থেকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন, চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) আবদুল্লাহ আল মাসুম।

অতিরিক্ত পুলিশ সুপার আরটিভি নিউজকে জানান, হেফাজতে ইসলামের নাশকতার ঘটনায় হাটহাজারী থানায় দায়ের হওয়া কয়েকটি মামলার আসামি নাসির। ঘটনার পর থেকে তিনি আত্মগোপনে ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে।

স্বাধীনতার সুর্বণজয়ন্তীর দিন গত ২৬ মার্চ আকষ্মিকভাবে হাটহাজারী থানায় আক্রমণ করে ভাঙচুর চালায় হেফাজতে ইসলামের কর্মীরা। ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয় স্থানীয় ভূমি অফিসেও। তাণ্ডব থামাতে পুলিশের চালানো গুলিতে চারজন নিহত হন। এসব ঘটনায় হাটহাজারী থানায় মোট ৯টি মামলা করা হয়। দেশজুড়ে হেফাজতে ইসলামের নাশকতার ঘটনায় সংগঠনটির তৎকালীন যুগ্ম মহাসচিব মামুনুল হক, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী, প্রচার সম্পাদক জাকারিয়া নোমান ফয়জী, শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক হারুন ইজাহার, জামায়াতের সাবেক সাংসদ শাহজাহান চৌধুরীসহ প্রায় শ’ খানেক নেতাকর্মীকে ইতোমধ্যে গ্রেফতার করা হয়েছে।

এসব ঘটনা নিয়ে নানামুখী বিতর্কের মুখে পড়ে হেফাজত। একপর্যায়ে গত ২৫ এপ্রিল হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটি বিলুপ্তির ঘোষণা দেন সংগঠনটির আমীর জুনায়েদ বাবুনগরী।

এমএন

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ট্রান্সজেন্ডার অধ্যায় বাদসহ যা চায় হেফাজতে ইসলাম
মামুনুল হককে দেখতে বাসার সামনে অনুসারীদের ভিড়
মামুনুল হক কারামুক্ত
কখন মুক্তি পাচ্ছেন মামুনুল হক, যা জানাল কারা কর্তৃপক্ষ
X
Fresh