Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮

‘স্বাধীনতায় যাদের আস্থা নেই, তারা ছয় দফাকে অস্বীকার করে’

‘স্বাধীনতায় যাদের আস্থা নেই, তারা ছয় দফাকে অস্বীকার করে’
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি বলেছেন, দেশের স্বাধীনতায় যাদের আস্থা নেই, তারাই ছয় দফাকে অস্বীকার করে।

ধানমন্ডি ৩২ নম্বরে ৬ দফা দিবসে সোমবার সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ছয় দফার যে লক্ষ্য ছিল তা বাস্তবায়নে আওয়ামী লীগ কাজ করছে। দেশকে সাফল্যের চূড়ায় না নেওয়া পর্যন্ত এই চেষ্টা অব্যাহত থাকবে।

বিএনপির সমালোচনা করে কাদের বলেন, বাংলাদেশের স্বাধীনতার ব্যাপারে তাদের আস্থার অভাব রয়েছে। তারা (বিএনপি) যে নির্বাচন বয়কট করেছে… অথচ ’৭০ সালে বঙ্গবন্ধু লিগ্যাল ফ্রেমওয়ার্কের আন্ডারে কিন্তু নির্বাচন করেছেন। অনেকেই চিন্তিত হয়ে পড়েছিল এই নির্বাচন করে কী হবে? কিন্তু নির্বাচন করার পরেই বঙ্গবন্ধু যে ম্যান্ডেড পেয়েছিলেন, সেটাই তাকে স্বাধীনতা সংগ্রামের ঘোষক হিসেবে আন্তর্জাতিকভাবে স্বীকৃতি দিয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘ঐতিহাসিক ৬ দফার মতো দিবসগুলো বিএনপি পালন করে না। যারা বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ধারাবাহিকতাকে অস্বীকার করে, তাদের আস্থার অভাব রয়েছে। স্বাধীনতার চেতনায় যদি তারা বিশ্বাসী হতো, তাহলে ৭ মার্চ, ৭ জুন-এই দিবসগুলোর প্রতি তাদের শ্রদ্ধা থাকতো এবং পালন করতো।

ওবায়দুল কাদের বলেন, ‘আমাদের মহান স্বাধীনতার পথে, স্বাধীকার সংগ্রামের বাক পরিবর্তনকারী ঐতিহাসিক মাইলফলক ৭ জুন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান লাহোরে ৬ দফা প্রস্তাব ঘোষণা করেন এবং বাংলাদেশে এসে ৬ দফা দাবির পক্ষে তিনি প্রচার শুরু করেন। বাংলাদেশের ম্যাগনাকার্টা বলে পরিচিত ৬ দফা হচ্ছে বাঙালির মুক্তির সনদ।’

এসময় ছয় দফা দিবস উপলক্ষে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরাও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।

পি

RTV Drama
RTVPLUS