Mir cement
logo
  • ঢাকা রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮

খালেদা জিয়া কারও সাহায্য ছাড়া হাঁটতে পারছেন না

খালেদা জিয়া কারও সাহায্য ছাড়া হাঁটতে পারছেন না
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা অনেকটা স্থিতিশীল থাকলেও এখনও কারও সাহায্য ছাড়া তিনি হাঁটতে পারছেন না। খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক দলের অন্যতম সদস্য ডা. এ জেড এম জাহিদ হোসেন শনিবার সন্ধ্যায় এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, মেডিকেল বোর্ডের পরামর্শক্রমে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা চলছে। চিকিৎসকেরাও তাঁকে নিয়মিত দেখেছেন। খালেদা জিয়ার শারীরিক অবস্থা অনেকটা স্থিতিশীল। যদিও ওনার পরীক্ষা-নিরীক্ষা চলছে। আজও ডাক্তাররা তাকে দেখেছেন। কালও কিছু পরীক্ষা হবে। শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকার কারণে স্বাস্থ্য পরীক্ষার অগ্রগতি কিছুটা পিছিয়ে গেছে।

ডা. এ জেড এম জাহিদ হোসেন আরও বলেন, নতুন কিছু বলার মতো অবস্থায় নেই। এখনো তিনি (খালেদা জিয়া) নিজে নিজে হাঁটতে পারেন না। হাঁটতে হলে তার কারও না কারও সহযোগিতা লাগছে। ব্যক্তিগত দৈনন্দিন কাজেও তার সাহায্যের প্রয়োজন হচ্ছে। হাসপাতালে ভর্তির পর গঠিত মেডিকেল বোর্ড প্রতিদিন খালেদা জিয়ার আপডেট নিচ্ছে, নতুন কিছু করতে বলছেন। সেভাবেই হাসপাতালে তার চিকিৎসা দেওয়া হচ্ছে।

দলীয় সূত্রে জানা গেছে, সব পরীক্ষা শেষ হতে আরও দুই থেকে তিন দিন লাগতে পারে। প্রয়োজনীয় পরীক্ষা-নীরিক্ষা চলছে। পরবর্তী সময়ে চিকিৎসকেরা বাসায় যাওয়ার মতো অবস্থা হলে জানাবেন।

উল্লেখ্য, বিএনপি গত ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনাভাইরাস আক্রান্ত হওয়ার কথা জানায়। এরপর স্বাস্থ্য পরীক্ষার জন্য গত মঙ্গলবার রাতে এভারকেয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিছু পরীক্ষার পর রাত ১২টার দিকে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির পর খালেদা জিয়ার চিকিৎসার জন্য ১০ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। সেই মেডিকেল বোর্ডের পরামর্শেই এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসা চলছে।

পি

RTV Drama
RTVPLUS