Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮

নির্বিচারে ধর্মীয় নেতাদের গ্রেপ্তার করা হচ্ছে : মির্জা ফখরুল

নির্বিচারে ধর্মীয় নেতাদের গ্রেপ্তার করা হচ্ছে : মির্জা ফখরুল
ফাইল ছবি

দেশের ধর্মীয় নেতা ও আলেম-ওলামাদের নির্বিচারে গ্রেপ্তার করা হচ্ছে জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অত্যন্ত দুর্ভাগ্যজনক যারা এ দেশের মানুষের কাছে শ্রদ্ধার পাত্র, তাদেরও গ্রেপ্তার করে নিয়ে যাওয়া হয়েছে। তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হচ্ছে।

আজ সোমবার (১৯ এপ্রিল) বিকেলে ভার্চ্যুয়াল এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, লকডাউনের সুযোগ নিয়ে গেল কয়েক দিন ধরে একটা ক্র্যাকডাউন করা হয়েছে। সেই ক্র্যাকডাউনের মধ্য দিয়ে আজকে একদিকে বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে। অন্যদিকে আলেম ওলামাদের নির্বিচারে গ্রেপ্তার করা হচ্ছে। তাদের বিরুদ্ধে অসংখ্য মিথ্যা মামলাও দেওয়া হচ্ছে।

তিনি বলেন, ২৬ মার্চকে কেন্দ্র করে যে ঘটনাগুলো সংঘটিত হয়েছে এগুলোতে সরকারের তৈরি করা। সরকার খুবই পরিকল্পিতভাবে এই ঘটনাগুলো যাতে ঘটে তার জন্য ব্যবস্থা নিয়েছিলেন।

বায়তুল মোকাররমে যে বিক্ষোভ কর্মসূচি হয়েছিল তা শান্তিপূর্ণ ছিল উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, এটাকে অশান্তিপূর্ণ করে দেওয়ার পেছনে পুলিশের সবচেয়ে বড় ভূমিকা, তারপর আওয়ামী লীগের দলীয় সন্ত্রাসীরা ওই কর্মসূচিতে হামলা চালায়। সেই কারণেই হাটহাজারি ও ব্রাহ্মণবাড়িয়াতে ঘটনাগুলো সংঘটিত হয়েছে।

এসময় মির্জা ফখরুল অবিলম্বে এসব মামলা মোকদ্দমা তুলে নেওয়ার দাবি জানিয়েছেন। পাশাপাশি ধর্মীয় নেতা, আলেম ওলামাদের মুক্তি দেওয়ার কথাও বলেছেন। এছাড়া বিএনপির যে সমস্ত নেতা কর্মীদের গ্রেপ্তার করা হয়েছে তাদেরও নিঃশর্ত মুক্তি এবং সকল মামলা তুলে নেওয়ার দাবি জানান তিনি।

এসএস

RTV Drama
RTVPLUS