Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮

ফিরোজায় খালেদাসহ ৯ জন করোনায় আক্রান্ত

ফিরোজায় খালেদাসহ ৯ জন করোনায় আক্রান্ত
ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। রোববার (১১ এপ্রিল) বিকেল সাড়ে চারটায় বিএনপির পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল।

এদিকে খালেদা জিয়ার গুলশানের বাসভবন ‘ফিরোজা’র আরও আটজন স্টাফ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। খালেদার ব্যক্তিগত চিকিৎসক মো. মামুন সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ‘৫-৬ দিন আগে খালেদা জিয়ার একজন স্টাফের জ্বর জ্বর ভাব ছিল। তখন তাঁকে টেস্ট করানো হলে পজিটিভ আসে। এরপর ওই স্টাফ যে রুমে থাকতেন, সেই রুমে অবস্থানকারী বাকিদেরও পরীক্ষা করা হয়। তাঁদেরও পজিটিভ আসে। এরপর ম্যাডামের সুরক্ষা নিশ্চিত করতে পরীক্ষা করানো হলে তাঁরও পজিটিভ আসে।’

ফিরোজায় আক্রান্তদের চিকিৎসার ব্যবস্থা করা হলেও আগাম প্রস্তুতির অংশ হিসেবে বেসরকারি একটি হাসপাতালে কেবিন তৈরি করে রাখা হয়েছে বলে জানিয়েছেন ডা. মামুন।

রোববার (১১ এপ্রিল) প্রকাশিত রিপোর্টে খালেদা জিয়ার করোনা পরীক্ষার রেজাল্ট ‘পজিটিভ’ আসে। তবে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও তার ভাগ্নে ডা. মামুন জানান, এমন ঘটনার কোনও সত্যতা নেই। আমিই তার রেগুলার চেকআপ করি। রেগুলার চেকাপের অংশ হিসেবে ব্লাড টেস্ট করতে হয়। এটার জন্য তার ব্লাড নিতেই টেকনেশিয়ান নিয়ে ফিরোজায় গিয়েছিলাম। এটা কোনও করোনা পরীক্ষার অংশ না। খালেদা জিয়ার করোনা পরীক্ষার খবর নিতান্তই বিভ্রান্তিমূলক।

এদিকে করোনা পরীক্ষার ওই প্রতিবেদনে দেখা যায়, আইসিডিডিআরবি ল্যাবরেটরিতে ১০ তারিখ খালেদা জিয়ার করোনা পরীক্ষার জন্য নমুনা জমা হয়। পরে আরটি পিসিআর পদ্ধতিতে করোনার নমুনা পরীক্ষা করা হয়।

অপরদিকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাঈদুল ইসলাম প্রধান বলেছেন, স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে তিনি কথা বলেছেন। সেখান থেকে নিশ্চিত করা হয়েছে বেগম খালেদা জিয়া করোনা পজিটিভ।

খালেদা জিয়ার করোনায় আক্রান্তের বিষয়টি প্রাথমিকভাবে গোপন রাখার বিষয়ে তাঁর ব্যক্তিগত চিকিৎসক মো. মামুন সাংবাদিকদের বলেছেন, চিকিৎসক হিসেবে রোগীর গোপনীয়তা রক্ষা করা ইমানি দায়িত্ব। তাই তিনি করোনায় আক্রান্তের বিষয়টি গণমাধ্যমের কাছে অস্বীকার করেছিলেন।

এনএস

RTV Drama
RTVPLUS