logo
  • ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

ব্রাহ্মণবাড়িয়ার ঘটনার দায় সরকারকে নিতে হবে: মির্জা ফখরুল

Government should take responsibility for Brahmanbaria incident: Mirza Fakhrul
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ব্রাহ্মণবাড়িয়ার ঘটনার দায় সরকারকে নিতে হবে। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের কয়েকটি স্থানে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে হেফাজতে ইসলামের নেতাকর্মীদের সংঘর্ষে নিহত ও আহতের প্রতিবাদে এই সমাবেশের আয়োজন করা হয়।

আজ সোমবার (২৯ মার্চ) সকাল ১০টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে এর আনুষ্ঠানিকতা শুরু হওয়ার কথা থাকলেও সাড়ে ৯টার দিকে দলটির নেতাকর্মীরা জড়ো হয়ে সমাবেশ হয়। তার আগে রাজধানীর বিভিন্ন থানা থেকে মিছিল নিয়ে প্রেসক্লাবে আসেন নেতাকর্মীরা। এছাড়া সারাদেশে বিএনপির প্রতিবাদী বিক্ষোভ হয়েছে।

আরও পড়ুনঃ জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির বিক্ষোভ সমাবেশ

মির্জা ফখরুল বলেন, ‘ক্ষমতা ছেড়ে দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন। তখন জনগণ তা রায় দেবেন। জনগণ তার পছন্দের প্রতিনিধি নির্বাচন করতে পারবেন। তখন স্বৈরাচারের পতন ঘটবে।’

বিএনপি মহাসচিব আরও বলেন, বর্তমান সরকারকে রেখে মানুষের বাক স্বাধীনতা নিশ্চিত করা সম্ভব নয়।

মির্জা ফখরুল বলেন, সকালেই খবরের কাগজে দেখলাম নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র, চাল-ডাল-তেল লবণের দাম আকাশচুম্বি হয়ে গেছে। দ্রব্যমূল্য অনেক বেড়েছে

সমাবেশে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, বিএনপির কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা সম্পাদক ও ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারী হেলাল, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির সদস্য ও দক্ষিণ সিটির সাবেক মেয়র প্রার্থী ইশরাক হোসেন প্রমুখ।

এমআই/পি

RTV Drama
RTVPLUS