logo
  • ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

‘পরিস্থিতি শান্ত করার পরিবর্তে সরকার আইনশৃঙ্খলা বাহিনীকে উস্কানি দিচ্ছে’

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

পরিস্থিতি শান্ত করার পরিবর্তে আইনশৃঙ্খলা বাহিনীকে গুলি করার নির্দেশ দিয়ে সরকার দেশের পরিস্থিতিকে অস্থিতিশীল করে তুলছে বলে অভিযোগ করলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (২৮ মার্চ) সন্ধ্যায় এক বিবৃতিতে তিনি এ অভিযোগ করেন।

দেশজুড়ে অরাজক পরিস্থিতির দায় সরকারকেই নিতে হবে উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, জনগণের এই প্রতিবাদ বিক্ষোভে দিশেহারা সরকার। তারা মানুষ হত্যার মতো হঠকারী সিদ্ধান্ত নিয়ে পুরো দেশকে অশান্ত ও অস্থিতিশীল করে তুলেছে। পরিস্থিতি শান্ত করার পরিবর্তে আইনশৃঙ্খলা বাহিনীকে গুলি করার নির্দেশ দিয়ে এবং ক্ষমতাসীন দলের মাস্তানদের হাতে অস্ত্র তুলে দিয়েছে সরকার। যার দায় তারা কখনোই এড়াতে পারে না।

মির্জা ফখরুল বলেন, মহান স্বাধীনতা দিবস থেকে শুরু করে গত দুই দিনে ঢাকা, চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়াসহ বিভিন্ন অঞ্চলে সরকারের আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগ-যুবলীগের গুলি, তাণ্ডবের মাধ্যমে হত্যাযজ্ঞ চালানো হয়। আজও ব্রাহ্মণবাড়িয়ায় গুলি করে মানুষ হত্যা করা হয়েছে। এই নৃশংসতা ও নির্মমতার বিরুদ্ধে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল বিক্ষোভ করায় তাদের ওপরও হামলা হয়েছে। বিএনপি নেত্রী নিপুণ রায় চৌধুরী ছাড়াও দেশের বিভিন্নস্থান থেকে নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয়েছে। সশস্ত্র সন্ত্রাসীদের হামলায় অনেকে গুরুতর আহত হয়েছে।

এ সময় মির্জা ফখরুল সোমবার বিএনপির ঘোষিত দেশব্যাপী সকল মহানগরীতে ও ৩০ মার্চ মঙ্গলবার সকল জেলা সদরে বিক্ষোভ/মিছিল সফল করতে নেতাকর্মীদের পাশাপাশি জনগণকে অংশ নেয়ার আহ্বান জানান।

আরএস/ এমকে

RTV Drama
RTVPLUS