• ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
logo

আপনারা এতো ভয় পান কেন? সরকারকে ফখরুল 

আরটিভি নিউজ

  ১১ মার্চ ২০২১, ১৪:১৫
আপনারা এতো ভয় পান কেন? সরকারকে ফখরুল 

‘আপনারা এতো ভয় পান কেন? সমাবেশের অনুমতি দেয়ার পরও চারদিক বন্ধ করে নেতাকর্মীদের সমাবেশে আসতে দেন না। কারণ আপনারা জানেন নেতাকর্মী ও জনগণ যদি জেগে ওঠে, তাহলে আপনাদের এই বেআইনি ক্ষমতা আর টিকে থাকবে না’, সরকারের উদ্দেশে এমনই মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বৃহস্পতিবার (১১ মার্চ) সকাল সাড়ে ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও বিএনপির আটককৃত নেতাকর্মীদের মুক্তির দাবিতে আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন, সরকার শুধু ক্ষমতায় টিকে থাকার জন্য ডিজিটাল নিরাপত্তা আইন তৈরি করেছে, এই সরকার গণতান্ত্রিক নয়। তারা জোর করে রাষ্ট্রক্ষমতাকে ব্যবহার করে বেআইনিভাবে ভোটের আগের রাতে ভোট কেড়ে নিয়ে ক্ষমতা দখল করে বসে আছে। ক্ষমতা টিকিয়ে রাখতে তারা ডিজিটাল নিরাপত্তা আইন তৈরি করেছে। এই আইন অবিলম্বে বাতিল করতে হবে। যুবদল নেতা মজনুসহ এই আইনে গ্রেপ্তার সবাইকে অবিলম্বে মুক্তি দিতে হবে।

তিনি বলেন, আপনারা দেখেছেন কার্টুনিস্ট কিশোরকে কী নির্মমভাবে নির্যাতন করা হয়েছে, মুশতাক আহমেদ কারাগারে মৃত্যুবরণ হয়েছেন। তবে অত্যাচারের বিরুদ্ধে তিনি মামলা করায় কার্টুনিস্ট কিশোরকে আমি সাবাস দিতে চাই। এই সাহস নিয়ে সবাইকে বেরিয়ে আসতে হবে। এই অন্ধকার ও স্বৈরাচারকে দূর করতে হবে।

বিএনপির মহাসচিব বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে যে মিথ্যা মামলা দিয়েছেন তা প্রত্যাহার করুন। ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে যে গায়েবি মামলা করেছেন তা প্রত্যাহার করুন। সবগুলো মামলা তুলে নিতে হবে, প্রত্যাহার করে নিতে হবে।

তিনি আরও বলেন, আমাদের যে নির্বাচন কমিশন রয়েছে তারা জাতীয় সব নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছেন। সবাইকে অবিলম্বে পদত্যাগ করে নতুন নির্বাচন কমিশন গঠন করতে হবে। আমি সরকারকে অবিলম্বে নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে পদত্যাগ করার দাবি জানাই।

সমাবেশে বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেলের সভাপতিত্বে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাসারসহ দলটির কেন্দ্রীয় নেতকর্মী ও সমর্থকেরা অংশ নেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বুধবার দেশে ফিরছেন মির্জা ফখরুল
বিএনপির সমাবেশের ব্যাপারে যা জানাল ডিএমপি
বিএনপির স্থগিত সমাবেশ শুক্রবার
প্রতিষ্ঠাবার্ষিকীতে বিএনপিকে দাওয়াত করা হবে: কাদের
X
Fresh