logo
  • ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭

গণতান্ত্রিক অধিকার নিশ্চিতকরণে আমরা সবই করব

প্রধানমন্ত্রী শেখ হাসিনা,
প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আইনের শাসন সমুন্নত রেখে দেশের মানুষের নাগরিক এবং গণতান্ত্রিক অধিকার নিশ্চিত করণে যা কিছু প্রয়োজন আমরা তাই করব।

জনগণকে সচেতন থাকার জন্য আহ্বান জানিয়ে আরও বলেন, আজ বাংলাদেশ উন্নয়নের যে মহাসড়ক বেয়ে দুর্বার গতিতে সামনের দিকে অগ্রসর হচ্ছে তা কোনোভাবেই বাধাগ্রস্ত না হয় এ জন্য আপনাদের সকলের সজাগ দৃষ্টি রাখতে হবে।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সন্ধ্যায় আওয়ামী লীগ সরকারের বর্তমান মেয়াদে দুই বছর পূর্তি ও তৃতীয় বছরে পদার্পণ উপলক্ষে জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে এসব কথা বলেন টানা তিনবারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী এসময় বলেন, সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে কঠোর অবস্থানে সরকার। আমরা কঠোর হাতে জঙ্গিদের উত্থান প্রতিহত করেছি। দুর্নীতির প্রসঙ্গে বলেন, দুর্নীতিবাজ যে দলেরই হোক, সে যতো শক্তিশালীই হোক না কেন তাকে ছাড় দেওয়া হবে না বলেও সতর্ক করেন।

তিনি বলেন, দুর্নীতিবাজ যে দলেরই হোক, সে যতো শক্তিশালীই হোক না কেন তাকে ছাড় দেওয়া হবে না। আমরা উন্নয়নের পথে সকল প্রতিবন্ধকতা দূর করার জন্য বদ্ধ পরিকর। কিছু অসাধু মানুষ জনগণের সম্পদ কুক্ষিগত করার জন্য অপচেষ্টায় থাকে। দুর্নীতির বিরুদ্ধে আমাদের অবস্থান কঠোর। দুর্নীতিবাজ সে যে দলেরই হোক আর যত শক্তিশালীই হোক তাকে ছাড় দেওয়া হচ্ছে না এবং হবে না।

দেশ থেকে দুর্নীতি নির্মূলে দুর্নীতি দমন কমিশন স্বাধীনভাবে দায়িত্ব পালন করছে বলেও মন্তব্য করেন মাননীয় প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল ধর্ম-বর্ণের মানুষকে সহনশীলতা বজায় রাখার জন্য আহ্বান জানিয়ে বলেন, বাংলাদেশ হচ্ছে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে সকল ধর্ম-বর্ণের মানুষ পারস্পরিক সহনশীলতা বজায় রেখে বসবাস করছেন এবং আগামীতে করবেন। জনগণের জীবনমান উন্নয়ন বিষয়ে বলেন, জনগণের সরকার হিসেবে আমাদের দায়িত্ব মানুষের জীবনমান উন্নয়ন করা এবং কর্তব্য বলে মনে করি আমি। গত একযুগে জনগণের জন্য আমরা কী করেছি তা মূল্যায়নের দায়ভার আপনাদের।

প্রসঙ্গত, ২০১৮ সালের ২০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয় লাভ করে আওয়ামী লীগ। এরপর ২০১৯ সালের ২৭ জানুয়ারি টানা তৃতীয়বারের মতো দায়িত্ব পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠন করে আওয়ামী লীগ। বাংলাদেশের ইতিহাসে এর আগে টানা এতদিন ক্ষমতায় থাকার কোনো রেকর্ড নেই কারও।

এসআর/এম

RTV Drama
RTVPLUS