logo
  • ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ৮ মাঘ ১৪২৭

সবাই আছি, থাকব: ড. কামাল

সবাই আছি, থাকব: ড. কামাল
ছবি: সংগৃহীত
গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, দলে কোনও সমস্যা নেই। সে রকম সমস্যা যদি থেকে থাকে, এখন তা নেই। সবাই আছি, থাকব। এগুলো নিয়ে চিন্তার কিছু নেই। কোনও কিছু হলে তুলে ধরা হবে।

আজ শনিবার (১৯ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে রাজধানীর বেইলি রোডে ড. কামালের বাসভবনে গণফোরাম আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ড. কামালের পক্ষে লিখিত বক্তব্য পড়ে শোনান গণফোরামের আহ্বায়ক কমিটির সদস্য মোস্তফা মোহসীন মন্টু। লিখিত বক্তব্যে বলা হয়, গণফোরামের কাউন্সিল সামনে ঘোষণা দেয়া হবে। কাউন্সিলে পূর্ণ সিদ্ধান্ত হবে, কী কী সমস্যা আছে, সেগুলো চিহ্নিত করা হয়েছে। আর এসব তুলে ধরা হবে ৯ জানুয়ারির সংবাদ সম্মেলনে।

গণফোরামে নতুন নেতৃত্ব আসবে কি না-এমন প্রশ্নের জবাবে ড. কামাল বলেন, দলের একদম ওপর থেকে নিচ পর্যন্ত নতুন নেতৃত্ব বেরিয়ে আসুক, এটাই আশা। এবার নতুন নেতৃত্ব করতে হবে।

তিনি বলেন, জেলায় জেলায় গিয়ে মানুষকে সঙ্গে নিয়ে সমাবেশ করা হবে, কর্মী সমাবেশ হবে। যে ঘুষ–দুর্নীতি লক্ষ্য করা যাচ্ছে, এগুলো জনগণকে নিয়ে অর্থপূর্ণভাবে আমাদের মোকাবিলা করতে হবে।

ভাস্কর্যের বিরোধিতার ইস্যু প্রসঙ্গে ড. কামাল বলেন, এটা ধর্মের অপব্যবহার, আর কিছু না। জাতিকে বিভক্ত করার জন্য এটা করা হচ্ছে।

গেল বছর গণফোরামের ৫ম জাতীয় কাউন্সিলের পর ঘোষিত কমিটিতে স্থান পাওয়া না পাওয়া নিয়ে বিরোধে জড়ায় দলের দুই অংশ। নতুন কমিটিতে সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টুকে বাদ দিয়ে সাধারণ সম্পাদক করা হয় একাদশ জাতীয় নির্বাচনের আগে দলে যোগ দেয়া ড. রেজা কিবরিয়াকে। এক পর্যায়ে কেন্দ্রীয় কমিটির সভা আহ্বান নিয়ে পাল্টাপাল্টি অবস্থান নেয় মন্টু এবং রেজা গ্রুপ। এ নিয়ে ঘটে বহিষ্কার ও পাল্টা বহিষ্কারের ঘটনাও। এভাবেই গত এক বছর দ্বন্দ্ব আর বিবাদে কাটে গণফোরামের কার্যক্রম।

এসএস

RTV Drama
RTVPLUS