logo
  • ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭

জাতীয় পার্টির স্বতন্ত্রতা আছে: কাদের

Jatiya Party, uniqueness, Quader
জাপার চেয়ারম্যান জিএম কাদের
ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সঙ্গে জাতীয় পার্টি (জাপা) মহাজোট করেছে এবং জাতীয় নির্বাচন করেছে। মহোজোট করলেও জাপা কখনই আওয়ামী লীগ হয়ে যায়নি। জাপার স্বতন্ত্রতা রয়েছে বলে মন্তব্য করেছেন দলটির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।

আজ শনিবার (২১ নভেম্বর) রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাপা ঢাকা মহানগর দক্ষিণের প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

জিএম কাদের বলেন, জাতীয় পার্টির স্বতন্ত্রতা রয়েছে। দেশের মানুষ যদি মনে করেন, জাপা ও আওয়ামী লীগ একই তাহলে সেটি দলের জন্য সুখকর নয়। জাতীয় পার্টি দেশের জনগণের জন্য রাজনীতি করে। আমাদের বক্তব্যে জনগণের আশা-আকাক্সক্ষার বিষয়গুলো তুলে ধরতে হবে। 

তিনি বলেন, আজ দেশে রাজনৈতিক কর্মকাণ্ড নেই বললেই চলে। বড় তিনটি দল ছাড়া অন্য রাজনৈতিক দল দৃশ্যমান নয়। এটি ভালো লক্ষণ নয়। রাজনৈতিক দল যত বেশি থাকবে, জবাবদিহিতা তত নিশ্চিত হয়। আজ আইন করেও অপরাধ ঠেকানো যাচ্ছে না। এর কারণ দেশে সুশাসনের অভাব।

চিকিৎসা খাতের সমালোচনা করে জাপার চেয়ারম্যান আরও বলেন, মফস্বলে বেশিরভাগ হাসপাতালে আইসিইউ নেই। মানুষ অসুস্থ্য হলেই চিকিৎসার জন্য শহরে চলে আসেন।  

এফএ 

RTVPLUS