logo
  • ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭

ঢাকা-১৮ উপ-নির্বাচন

মালেকা বানু ভোটকেন্দ্রের সামনে ককটেল বিস্ফোরণ

Cocktail explosion in front of Maleka Banu polling station
সংগৃহীত
ঢাকা-১৮ সংসদীয় আসনের উপ-নির্বাচনে একটি ভোটকেন্দ্রের সামনে ১৭টি ককটেল বিস্ফোরিত হয়েছে। আব্দুল্লাহপুর মালেকা বানু আদর্শ বিদ্যানিকেতন ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে। এসময় আতঙ্কিত হয়ে দৌড়াদৌড়ি করে পড়ে গিয়ে আহত হয়েছেন কয়েকজন ভোটার।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সকাল ১১টার দিকে উত্তরার ৮ নম্বর সেক্টরের মালেকা বানু আদর্শ বিদ্যানিকেতন ভোটকেন্দ্রের সামনে অনেকগুলো ককটেল ছোড়া হয়। এর মধ্যে ১৭টি ককটেল বিস্ফোরিত হয়েছে। এসময় আতঙ্কে দৌড়াদৌড়ি করে কয়েকজন আহত হয়েছে।

অবিস্ফোরিত ককটেলগুলো পানিতে ভিজিয়ে নিষ্ক্রিয় করা হয়েছে। পরে কেন্দ্র পরিদর্শনে এসে আওয়ামী লীগের প্রার্থী হাবীব হাসান বলেন, আমার প্রতিপক্ষ ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ভোটারদের ভয় দেখিয়ে ভোট দিতে বিরত রাখতে চান। কারণ তারা জানেন যে মানুষ নৌকায় ভোট দেবে, ধানের শীষে নয়।

এ ঘটনায় পুলিশ দুজনকে আটক করেছে বলেও জানান তিনি। এদিকে বিস্ফোরণের বিষয়ে কোনও মন্তব্য করতে রাজি হননি ওই কেন্দ্রে দায়িত্বরত পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর আলম।

গত ১৩ জুন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের মৃত্যুতে শূন্য হয় ঢাকা-১৮ আসন। ঢাকা-১৮ আসনটি ঢাকা উত্তর সিটির ১, ১৭, ৪৩ থেকে ৫৪ নম্বর ওয়ার্ড ও বিমানবন্দর এলাকা নিয়ে গঠিত। এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ছয়জন প্রার্থী।

তারা হলেন- আওয়ামী লীগের মোহাম্মদ হাবিব হাসান, বিএনপির এস এম জাহাঙ্গীর হোসেন, জাতীয় পার্টির মো. নাসির উদ্দিন সরকার, বাংলাদেশ কংগ্রেসের মো. ওমর ফারুক, গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ ও পিডিপির মো. মহিবুল্লাহ বাহার।

RTVPLUS