• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মানুষকে বোকা বানানো হচ্ছে: মির্জা ফখরুল

আরটিভি নিউজ

  ০৭ নভেম্বর ২০২০, ২২:২২
bnp, mirja fokrul
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম

সমৃদ্ধির কথা বলে মানুষকে বোকা বানানো হচ্ছে এমন মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের অর্থনীতি আজ সবচেয়ে ভঙ্গুর অবস্থায় রয়েছে। শুধু তাই নয়, দেশের স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে গেছে এবং সব প্রতিষ্ঠান ভেঙে ফেলা হয়েছে অত্যন্ত সুপরিকল্পিতভাবে।

শনিবার (৭ নভেম্বর) বিকেলে বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে এক ভার্চুয়াল আলোচনা সভায় বিএনপি মহাসচিব এ মন্তব্য করেন। আলোচনার শুরুতে বাংলাদেশ ন্যাশনালিস্ট রিসার্চ সেন্টারের প্রকাশনায় ‘ঐতিহাসিক ৭ নভেম্বর : সিপাহি-জনতার বিপ্লব ও বাংলাদেশের নবজন্ম’ই-বুকের উদ্বোধন করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

মির্জা ফখরুল বলেন, দেশের স্বাধীনতা আজকে বিপন্ন, মানুষের অধিকারকে ছিনিয়ে নেয়া হয়েছে। ইতিহাস বিকৃত করা হচ্ছে। তাদের (ক্ষমতাসীন) লক্ষ্য শহীদ জিয়া। তারা ভেবেছিল যে, জিয়াউর রহমানকে হত্যা করার পরে এই জাতীয়তাবাদের যে আদর্শ, বাংলাদেশের স্বাধীন-সার্বভৌমত্বের যে পরিচিতি সেই পরিচিতি ধ্বংস করে দিয়ে তারা তাদের মতো করে আবার সেই ১৯৭২-৭৫ এর শাসন ব্যবস্থা ফিরিয়ে আনবে এবং তারা চেষ্টা করছে।

বিএনপি মহাসচিব আরও বলেন, আজকে ৭ নভেম্বরের যে ডাক যেটা ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেছেন মানুষ বাঁচাও দেশ বাঁচাও। মানুষকে বাঁচাতে হলে দেশকে বাঁচাতে হলে অবশ্যই আমাদের গণতন্ত্রের মাতা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে, অবশ্যই গণতন্ত্রকে মুক্ত করতে হবে। আসুন ৭ নভেম্বরের চেতনাকে সামনে নিয়ে তারেক রহমানের নেতৃত্বে আমরা সামনে এগিয়ে যাই।

মির্জা ফখরুলের সভাপতিত্বে ও দলের প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানীর পরিচালনায় আলোচনা সভায় দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান ও নজরুল ইসলাম খান প্রমুখ।

এফএ

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যেকোনো উপায়ে ক্ষমতায় আসার জন্য মরিয়া বিএনপি: কাদের
যে কারণে ৬৪ নেতাকে বিএনপির শোকজ
লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির ৫ নেতা কারাগারে
বহিষ্কার করেও ভোটমুখী নেতাদের বাগে আনতে পারছে না বিএনপি
X
Fresh