smc
logo
  • ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭

বিএনপিকে শত্রু ভাবে না আওয়ামী লীগ: কাদের

  আরটিভি নিউজ রিপোর্ট

|  ১৫ অক্টোবর ২০২০, ১৫:২১ | আপডেট : ১৫ অক্টোবর ২০২০, ১৫:২৪
Awami League does not consider BNP as enemy says Quader
ফাইল ছবি
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি উপ-নির্বাচনে আগে থেকেই ভরাডুবির আশংকা করছে, জনগণের কাছে তারা কি বলে ভোট চাইবে? তাদের ঝোলায় ইতিবাচক কিছু নেই, তাই বিএনপি বরাবরের মতো মিথ্যা অভিযোগের তীর ছুড়তে শুরু করছে। আওয়ামী লীগের ক্ষমতার উৎস জনগণ এবং জন আস্থা, আওয়ামী লীগ জনগণকে কখনও শত্রু মনে করে না, এমনকি বিএনপিকেও শত্রু ভাবে না।

বৃহস্পতিবার ঢাকা-টাঙ্গাইল-হাটিকুমরুল-রংপুর মহাসড়কের সিরাজগঞ্জ এবং ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লায় পণ্যবাহী যানবাহনের চালকদের জন্য বহুমুখী সুবিধাসম্পন্ন বিশ্রামাগার নির্মাণ কাজের সূচনা উপলক্ষে এক অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এমন মন্তব্য করেন ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে পরিচালিত সরকার একটি গণতান্ত্রিক সরকার। সরকার গণতন্ত্রের প্রতি শ্রদ্ধাশীল বিধায় যেকোনো দলের গণতন্ত্র চর্চা, রীতিনীতিকে সম্মান করে। বিরুদ্ধ মত সরকার শ্রদ্ধা করে। তাই বিএনপিসহ বিরোধীদলগুলো প্রতিনিয়ত সরকারের বিরুদ্ধে বিষোদগার করে যাচ্ছে।

কাদের বলেন, অবাধ মত প্রকাশের স্বাধীনতা আছে বলেই বিরোধীদলগুলো সমালোচনা করতে পারছে, আর গণমাধ্যম স্বাধীন বলেই তারা প্রচার ও প্রকাশ করতে পারছে। তিনি বলেন, দিনরাত সমালোচনা করেও বিএনপি নেতারা দেশে গণতন্ত্র নেই বলে যে অভিযোগ করেন তা তাদের নিজেদের অভিযোগের অসাড়তা প্রমাণ করে। অন্ধ সমালোচনা ও মিথ্যাচারের জন্য তাদের কোন নেতাকে শাস্তি দেওয়া হয়েছে- তা তারাই বলুক?

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, শেখ হাসিনার পরম সহিষ্ণুতা আছে বলেই বিএনপি অবিরাম মিথ্যাচারের ঢোল বাজিয়ে যেতে পারছে।

এদিকে সরকারের মদদে সন্ত্রাসী কার্যকলাপ হচ্ছে, বিএনপি নেতাদের এমন অভিযোগের বিষয়ে সেতুমন্ত্রী বলেন, বিএনপি কমিটি গঠনের পর তাদের অফিসে আগুন দিয়েছে কে? নিজেরা মারামারি করে নিজেদের হাত ভাঙছে, মনোনয়ন নিয়ে চালাচ্ছে সন্ত্রাসী কার্যক্রম। এসব তো তাদের নিজেদের সৃষ্ট। নিজদলের কেউ অপরাধ করলে শাস্তি দেওয়ার সাহস একমাত্র শেখ হাসিনাই রাখেন।

তিনি বলেন, সন্ত্রাস, সাম্প্রদায়িক উগ্রতা, অনিয়ম-দুর্নীতি এবং সামাজিক অপরাধ ও অপরাধীদের বিরুদ্ধে শেখ হাসিনা সরকারের অবস্থান এরইমধ্যে জাতির কাছে স্পষ্ট, মদদ তো নয়ই। শেখ হাসিনা অপরাধীদের আতংকে পরিণত হয়েছেন, দলীয় পরিচয়ও তার কাছে ঢাল হতে পারেনি।

সেতুমন্ত্রী আরও বলেন, সরকারের পাশাপাশি সংশ্লিষ্ট সবার আন্তরিক প্রয়াসে দেশের সড়ক হবে নিরাপদ। নিরাপদ ও উন্নয়নবান্ধব সড়ক নেটওয়ার্ক গড়ে তোলা সরকারের অগ্রাধিকার। এ লক্ষ্যে আইনগত কাঠামো শক্তিশালীকরণের অংশ হিসেবে সরকার সড়ক পরিবহন আইন ২০১৮ বাস্তবায়ন শুরু করছে।

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৯৪৮২৭ ৩১০৫৩২ ৫৭৪৭
বিশ্ব ৪,১৫,৭০,৮৩১ ৩,০৯,৫৮,৫৪৬ ১১,৩৭,৭০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়