smc
logo
  • ঢাকা শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭

খালেদা জিয়াকে নিয়ে ডেইলি স্টারে লেখা নিবন্ধের প্রতিবাদ

মাহফুজ আনাম আওয়ামী নব্য নাৎসিবাদের উপাসক: রিজভী

  আরটিভি নিউজ

|  ১৮ সেপ্টেম্বর ২০২০, ১৭:২২ | আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২০, ১৮:০১
Mahfuz Anam Awami Worshiper of neo-Nazism: Rizvi
দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ
ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামকে ‘গণতন্ত্র হন্তারকদের নাটের গুরু’ হিসেবে অভিহিত করে খালেদা জিয়াকে নিয়ে তার লেখা নিবন্ধের প্রতিবাদ জানিয়েছে বিএনপি। একইসঙ্গে মাহফুজ আনাম এখন আওয়ামী নব্য নাৎসিবাদের উপাসকে পরিণত হয়েছেন বলে অভিযোগ করেছে দলটি।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এই প্রতিবাদ জানান।

তিনি বলেন, ওয়ান ইলেভেনের অন্যতম কুশীলব মাহফুজ আনাম মুখে গণতন্ত্র গণতন্ত্র বলে চিৎকার করলেও তিনি আপন স্বার্থসিদ্ধির জন্য গণতন্ত্র হন্তারকদের নাটের গুরু, ফ্যাসিবাদের তল্পীবাহক। আমরা মাহফুজ আনামের ফরমায়েশী, অসৎ উদ্দেশ্যপ্রণোদিত একদেশদর্শী প্রবন্ধে ২১ আগস্ট ও দেশনেত্রীকে নিয়ে যে মন্তব্য করেছেন সেটি ঘৃণাভরে প্রত্যাখান করছি। গত ১৫ সেপ্টেম্বর আন্তর্জাতিক গণতন্ত্র দিবসে ডেইলি স্টারে মাহফুজ আনাম ‘After 30 years of autocracys demise, democracy still remains a distant dream’ শিরোনামে  লেখেন।

বিএনপির চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সম্পর্কে এই নিবন্ধে যেসব বক্তব্য তুলে ধরা হয়েছে, তাকে নির্জলা মিথ্যাচার, বিভ্রান্তিকর তথ্য, অসৎ উদ্দেশ্যপ্রণোদিত ও অসংলগ্ন মতামত বলে মন্তব্য করেন রিজভী।

তিনি বলেন, গণতন্ত্রের কথা বলতে গিয়ে তিনি (মাহফুজ আনাম) ইনিয়ে বিনিয়ে বারবার বিএনপি সরকারের বিরুদ্ধে বিষোদগার করেছেন। যা হলুদ সাংবাদিকতা ও বর্তমান মিডনাইট সরকারের নির্লজ্জ স্তুতিরই সমতুল্য। মাহফুজ আনাম ২১ আগস্ট গ্রেনেড হামলা নিয়ে তার প্রবন্ধে যা লিখেছের হাইপার-প্রপাগান্ডা ও কলুষিত মিথ্যাচারের প্রতিধ্বনি মাত্র।

মিথ্যা বানোয়াট গল্প সাজিয়ে সংবাদ পরিবেশনের দায়ে বার বার ক্ষমা চেয়ে এখন সরকারের কাছে সাধু সাজার প্রতিযোগিতায় নেমেছেন তিনি। তার লেখালেখির ভিশন-মিশন হলো বিএনপির বিরুদ্ধে বানোয়াট ও ভিত্তিহীন কাহিনী রচনা করে তা প্রকাশ করা। ভয়ে হোক বা উচ্ছিষ্ট ভোগিচ্ছায় হোক গণতন্ত্রহীন ও বেপরোয়া আচরণে লিপ্ত আওয়ামী সরকারকে খুশি করাই এখন তার আরাধ্য। মাহফুজ আনাম এখন আওয়ামী নব্য নাৎসিবাদের উপাসকে পরিণত হয়েছেন।

রিজভী বলেন, মাহফুজ আনামদের সারথী হয়ে তথাকথিত সুশীল শ্রেণীর বেশ কয়েকজন এদেশে গণতন্ত্র হত্যা করে, এক এগারোর অসাংবিধানিক শাসন প্রতিষ্ঠার গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছিল। স্বচ্ছ সাংবাদিকতা নয়, বিদেশি অর্থদাতা প্রভু ও দেশীয় গোয়েন্দাদের এজেন্ট হিসেবেই কাজ করেছেন তিনি। মাহফুজ আনামদের বাংলাদেশে গণতন্ত্র ধ্বংস এবং ফ্যাসিবাদের উত্থানে ভূমিকা ও অপতৎপরতা কলঙ্কিত ইতিহাস হয়ে থাকবে।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, ২০০১ সালের পরে সংখ্যাগরিষ্ঠ ভোটে ক্ষমতায় আসার পর থেকে অসাংবিধানিক শাসন কায়েম করার নীলনকশা বাস্তবায়নে মাহফুজ আনামরা কাজ করেছেন। কারণে-অকারণে তাদের (মাহফুজ আনামদের) প্রায় প্রতিদিন দেখা যেতো জাতির সামনে নানা সবক নিয়ে হাজির হতে। তাদের নেতৃত্বেই তখন নানা ইস্যু বানিয়ে রাজনৈতিক অস্থিরতা তৈরির পালে হাওয়া দেয়া হয়। ২০০৭ সালের ১১ জানুয়ারি অবৈধ ক্ষমতা গ্রহণকারিদের মাধ্যমে সুশীল সমাজের কিছু ব্যক্তি তাদের প্রথম লক্ষ্য হাসিল করে। সেই লক্ষ্য হাসিলে পুরোধা ছিলেন ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম।

মাহফুজ আনামদের চোখে সব দোষ রাজনীতিকদের। রাজনীতিবিদরা সবাই যেন চাঁদাবাজ-চোর। তারাই কেবল অবৈধ সম্পদের পাহাড় গড়েছেন, রাজনীতিবিদদের বিরুদ্ধে মনগড়া অভিযোগ এনে ডেইলি স্টার পত্রিকায় তালিকাও ছাপা হয়েছিল। আর জেলে ঢোকানো হয় দেড় শতাধিক নেতাকে।
কেএফ/পি
 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৭৬৮৪ ৩২৪১৪৫ ৫৯২৩
বিশ্ব ৪,৫৯,৯৫,৬২৬ ৩,৩২,৯০,৯৫৯ ১১,৯৫,০৬৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়