logo
  • ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭

জীবনে ব্যর্থ হইনি, এখানেও হব না: মেয়র তাপস

  আরটিভি নিউজ

|  ০৮ সেপ্টেম্বর ২০২০, ১৫:৫৩ | আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০২০, ১৬:০৩
Mayor Sheikh Fazle Nur Taposh
মেয়র শেখ ফজলে নূর তাপস
ঢাকা দক্ষিণ সিটির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, জীবনে সুখের কমতি ছিল না। সুখেই ছিলাম। তিন তিন বার সংসদ সদস্য হয়েছি। সুতরাং চিন্তাভাবনা করেই এই পথে পা বাড়িয়েছি। জীবনে কোনো দিন ব্যর্থ হই নাই। এখানেও ব্যর্থ হব না।  

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র হানিফ অডিটোরিয়ামে ডিএসসিসির অঞ্চল সমূহের রাজস্ব কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় মেয়র এ কথা বলেন তিনি। 

মেয়র তাপস ঘোষণা দেন, প্রতি বুধবার যেকোনো জায়গায় যেকোনো সময় তাৎক্ষণিক অভিযানে যাবেন তিনি। এ সময় কোনো বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স বা হোল্ডিং ট্যাক্সের আওতায় না থাকলে ওই কর কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা বলেন।

ডিএসসিসিকে স্বয়ংসম্পূর্ণ ও মর্যাদাশীল সংস্থা হিসেবে গড়ে তোলারও ঘোষণা দেন মেয়র।  কর্মকর্তাদের উদ্দেশে  তিনি বলেন, দুর্নীতিগ্রস্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

কর্মকর্তাদের উদ্দেশ্য বলেন, কে কোথায় কি কাজ করেছেন, কত আদায় হয়েছে, রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা কতটুক হয়েছে, কতটুক হয়নি এ বিষয়ে পূর্ণাঙ্গ প্রতিবেদন প্রধান রাজস্ব কর্মকর্তার কাছে জমা দেবেন। দৈনন্দিন কোনো সমস্যা কোথাও যদি হয় তাহলে উপপ্রধান রাজস্ব কর্মকর্তার মাধ্যমে প্রধান রাজস্ব কর্মকর্তার কাছে সেই সমস্যা জানাবেন। আমরা চেষ্টা করব তাৎক্ষণিক সেই সমস্যার সমাধান করতে। প্রত্যেক তিন মাস অন্তর অন্তর এখানে পর্যালোচনা সভা হবে।

তাপস বলেন, আমাদের রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা সাড়ে ৩শ কোটি টাকা ছিল। সেই সাড়ে ৩শ কোটি টাকায়ই রেখেছি, বৃদ্ধি করিনি। আমি জানি আপনাদের সমস্যা রয়েছে। আমি সমস্যার যেমন সমাধান করব পর্যায়ক্রমে আপনাদের সুবিধাও বাড়াব। কিছু পেতে হলে আগে কিছু দিতে হয়। আমি দেয়ার জন্য প্রস্তুত। আমি দেয়ার জন্য মনোনিবেশ করেই এই পদে এসেছি। নির্বাচন করেছি।

জিএ  

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৬০৫৫৫ ২৭২০৭৩ ৫১৯৩
বিশ্ব ৩,৩৩,৪২,৯৬৫ ২,৪৬,৫৬,১৫৩ ১০,০২,৯৮৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়