• ঢাকা সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
logo

শিশুদের নিরাপদ ইন্টারনেটের জন্য ফেসবুক ও ইউনিসেফের উদ্যোগ

আরটিভি অনলাইন ডেস্ক

  ১২ মার্চ ২০১৮, ১৩:৪৭

সারাদেশে ইন্টারনেট ব্যবহারকারীর একটা বড় অংশ ১৮ বছরের নিচে। আর সেই শিশু-কিশোরদের জন্য ইউনিসেফ বাংলাদেশ ও ফেসবুক যৌথভাবে আয়োজন করতে যাচ্ছে ‘নিরাপদ ইন্টারনেট’ উৎসব। বাংলাদেশে প্রথমবারের মতো দিনব্যাপী এ উৎসব হবে আগামী ৩০ মার্চ শুক্রবার।

আয়োজনটি হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভো থিয়েটারে। সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো থেকে বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে এ আয়োজন চলবে। উৎসবে শিশু-কিশোরদের উপযোগী ইন্টারনেট পণ্য নিয়ে বিশাল এক্সপো ও একইসাথে কনফারেন্স এবং কর্মশালা হবে।

--------------------------------------------------------
আরও পড়ুন: আসছে অপ্পোর ২৫ মেগাপিক্সেলের নতুন ক্যামেরা ফোন
--------------------------------------------------------

দিনব্যাপী এ আয়োজনে ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবকদের জন্য ইন্টারনেটের সঠিক ব্যবহার নিয়ে দিকনির্দেশনা দেয়া হবে। সেই সাথে শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, অভিভাবকদের কাছে ইন্টারনেটে বহুল ব্যবহৃত দেশীয় কনটেন্টগুলোর পরিচিতি তুলে ধরা হবে। এছাড়াও ছাত্র-ছাত্রী এবং শিশুদের ইন্টারনেট ব্যবহারের সঠিক পদ্ধতি শেখানো হবে। আলাদা করে অভিভাবকদের জন্য ইন্টারনেটের পেরেন্টাল কন্ট্রোল টুল উপস্থাপন ও ধারণা প্রদান করা হবে।

শিশু-কিশোরদের জন্য ডিজিটাল দুনিয়ার এই বিশাল আয়োজনে আপনার তৈরি শিশু-কিশোরদের উপযোগী ইন্টারনেট প্রোডাক্ট, মোবাইল অ্যাপ্লিকেশন, সফটওয়্যার, ওয়েবসাইট, সোশ্যাল মিডিয়া, ইউটিউব চ্যানেল প্রদর্শন করতে পারবেন।

নিবন্ধন করতে চাইলে এখানে ক্লিক করুন।

আরও পড়ুন:

কেএইচ/ পি

মন্তব্য করুন

daraz
  • তথ্যপ্রযুক্তি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যানসহ স্বতন্ত্র সব পরিচালকের পদত্যাগ
দিল্লি বিমানবন্দরে বাংলাদেশি গার্মেন্টসের রপ্তানি বাড়ায় ভারতীয় ব্যবসায়ীদের আপত্তি
জিম্বাবুয়ের বিপক্ষে ব্যাক টু ব্যাক জয় বাংলাদেশের
নাইক্ষ্যংছড়ি সীমান্তে মাইন বিস্ফোরণে ৩ বাংলাদেশি আহত
X
Fresh