Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮

আরও এক বছর বাসা থেকে অফিস করবে গুগলের কর্মীরা

Google employees will work from home until summer 2021
সংগৃহীত

গুগল এবং এর প্যারেন্ট কোম্পানি আলফাবেট জানিয়েছে, তাদের কর্মীদের আগামী বছরের জুন পর্যন্ত বাসা থেকে কাজ করতে হবে। করোনাভাইরাস মহামারির কারণে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে সংস্থাটি। খবর সিবিএস নিউজের।

টেকনোলজি জায়ান্ট এর আগে আগামী বছরের জানুয়ারিতে কর্মীদের অফিসে ফেরানোর পরিকল্পনা করেছিল। তবে যুক্তরাষ্ট্রের প্রথম কোনও বড় প্রতিষ্ঠান হিসেবে আলফাবেট ভবিষ্যতের জন্য ওয়ার্ক-ফ্রম-হোমের সময় বাড়ালো।

গুগলের সিইও সুন্দর পিচাই কর্মীদের কাছে পাঠানো এক ইমেইলে বলেন, যেসব কাজের জন্য অফিসে আসার দরকার নেই, এমন কাজের জন্য আমরা আগামী বছরের ৩০ জুন পর্যন্ত বাসা থেকে কাজ করতে, কর্মীদের পরিকল্পনার ক্ষমতা বাড়াতে বাসা থেকে কাজের সময় বাড়াচ্ছি।

নতুন এই নীতির কারণে গুগল ও আলফাবেটের প্রায় দুই লাখ পূর্ণকালীন এবং কন্ট্রাক্ট কর্মীকে বাসা থেকে কাজ করতে হবে। ওয়াল স্ট্রিট জার্নাল জানায়, যেহেতু শিশুদের বাসা থেকে ক্লাস করতে হচ্ছে, তাই কর্মীদের সন্তানদের কথা বিবেচনা করে বাসা থেকে কাজের সময় বাড়ানোর সিদ্ধান্ত নেন পিচাই। আরও বড় বড় প্রতিষ্ঠানও গুগলের পথ অনুসরণ করবে বলে ধারণা করা হচ্ছে। উদাহরণস্বরূপ অ্যামাজন ও অ্যাপল জানিয়েছে, আগামী জানুয়ারিতে তারা অন্তত কিছু কর্মীকে অফিসে ফেরানোর পরিকল্পনা করছে।

এর আগে গত মে মাসে ফেসবুকের সিইও মার্ক জাকারবার্গ বলেছেন, আগামী এক দশকের মধ্যে সোশ্যাল নেটওয়ার্কটির কর্মীদের প্রায় অর্ধেক বাসা থেকে কাজ করবে বলে তিনি ধারণা করছেন। সিলিকন ভ্যালির আরেকটি বড় প্রতিষ্ঠান টুইটার তাদের কর্মীদের অনির্দিষ্টকালের জন্য বাসা থেকে কাজ করতে দিচ্ছে।

আরও পড়ুন: গুগলের কেবলে সাগরতলে যুক্ত হবে যুক্তরাষ্ট্র যুক্তরাজ্য স্পেন

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS