• ঢাকা শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫

ইজতেমা ময়দানে লাখো মুসল্লির অংশগ্রহণে জুমআ’র নামাজ আদায়

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৪৩ | আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:১৬
টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমা ময়দানে আজ শুক্রবার কয়েক লাখ মুসল্লি জুমআ'র নামাজ আদায় করেছেন। দেশের সবচেয়ে বড় এবং বিশ্বের অন্যতম বৃহত্তম জুমাআর নামাজে অংশ নিতে সকাল থেকে ঢাকা-গাজীপুরসহ আশপাশ এলাকাগুলোর মুসল্লিরা বিশ্ব ইজতেমা ময়দানে জমায়েত হন।

জুমাআ’র নামাজে ইমামতি করেন কাকরাইল মসজিদের খতিব ও তাবলিগের শূরা সদস্য মাওলানা জোবায়ের।

এর আগে বৃহস্পতিবার বাদ আছর আমবয়ানের মধ্যে দিয়ে শুরু হয় ৫৪তম বিশ্ব ইজতেমার আনুষ্ঠানিকতা। তবে আজ শুক্রবার ফজরের নামাজের পর মূল আনুষ্ঠানিকতা শুরু হয়। প্রথম পক্ষের আখেরি মোনাজাত শনিবার অনুষ্ঠিত হবে।

এরপর সোমবার আখেরি মোনাজাত হবে দ্বিতীয় পক্ষের। আর এর মাধ্যমে শেষ হবে ৫৪তম বিশ্ব ইজতেমা। দেশ-বিদেশের শীর্ষস্থানীয় মুরুব্বীরা বিশ্ব ইজতেমায় ঈমান-আমল, ভ্রাতৃত্ব, ঐক্য-সংহতি ও জীবনের অন্যান্য বিষয়গুলোর উপর বয়ান করবেন।

কয়েকদিন আগে থেকে দেশের ৬৪টি জেলার তাবলিগ জামাতের মুসল্লিগণ ইজতেমা ময়দানে এসে নিজ নিজ জেলাওয়ারি খিত্তায় অবস্থান নেন। বিদেশি মেহমানদের জন্য নির্মিত তাশকিল কামরার টিনের শামিয়ানার অবস্থান নেয় বিদেশি মুসল্লিগণ। এর পূর্ব পাশে স্থাপিত হয় মূল মঞ্চ। মূল মঞ্চ থেকেই তাবলিগ জামাতের শীর্ষস্থানীয় মুরুব্বিগণ আরবি, উর্দু ও বাংলাসহ বিভিন্ন ভাষায় বয়ান করছেন।

আরও পড়ুন 

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়