Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৪ অক্টোবর ২০২১, ৯ কার্তিক ১৪২৮

কুমিল্লার ঘটনায় হেফাজতসহ তিন ইসলামী সংগঠনের বিবৃতি

হেফাজতে ইসলাম

কুমিল্লায় পবিত্র কোরআন অবমাননার অভিযোগে উত্তেজনাকর পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনাটি খতিয়ে দেখতে ইতোমধ্যে ধর্ম মন্ত্রণালয় নির্দেশ দিয়েছে। অন্যদিকে আজ বৃহস্পতিবার (১৪ অক্টোবর) তিনটি ইসলামী সংগঠন কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে আগামীকাল শুক্রবার কোনো কর্মসূচি হাতে নেয়নি।

হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব মাওলানা মুহাম্মদ নূরুল ইসলামের স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়েছে, আগামীকাল শুক্রবার (১৫ অক্টোবর) আপাতত হেফাজতের কোনো কর্মসূচি নেই। তবে পরিস্থিতির দিকে নজর রাখছে। প্রয়োজনে ঐক্যবদ্ধভাবে কঠোর কর্মসূচি দিতে পারে। একইসঙ্গে কুমিল্লার কোরআন অবমাননকারী সব অপরাধীদের দ্রুত গ্রেপ্তার করে কঠোর শাস্তির ব্যবস্থা করার দাবি জানিয়েছে সংগঠনটি।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) রাজধানীর খিলগাঁওয়ে অবস্থিত হেফাজত মহাসচিবের কার্যালয়ে অনুষ্ঠিত খাস কমিটির বৈঠক থেকে এ দাবি জানান হেফাজতের নেতারা।

এদিকে কুমিল্লার পূজামণ্ডপে পবিত্র কোরআন অবমাননার তীব্র নিন্দা-প্রতিবাদ জানিয়ে আহলে সুন্নাত ওয়াল জমা’আত বাংলাদেশ বলছে, প্রকৃত দোষীদের গ্রেপ্তার করতে হবে। এ ঘটনাকে কেন্দ্র করে দেশের অভ্যন্তরে যেন শান্তি-শৃঙ্খলা নষ্ট না হয়, কেউ যেন আইন নিজের হাতে তুলে না নেয়, সেদিকে দৃষ্টি রেখে সর্বস্তরের মুসলিমদের শান্ত থাকার আহ্বান জানিয়েছে সংগঠনটি।

খেলাফত মজলিসের সহকারী প্রচার সম্পাদক প্রকৌশলী আবদুল হাফিজ খসরুর স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়েছে, কুমিল্লায় পবিত্র কোরআন অবমাননার ঘটনা একটি গভীর ষড়যন্ত্রের অংশ। এ ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে সজাগ ও সচেতন থাকতে হবে। নেতৃদ্বয় দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ধর্মপ্রাণ তাওহিদি জনতাকে দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানায় সংগঠনটি।

এফএ/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS