• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

প্রবাসে সাংবাদিকতায় অবদানে সম্মাননা পেলেন আফছার হোসাইন

আরটিভি নিউজ

  ০৮ মে ২০২৪, ১৭:১৫
ছবি : সংগৃহীত

ফিলিস্তিনে বাংলাদেশিদের ত্রাণ সহায়তা দানে সাংবাদিকতায় বিশেষ অবদান রাখার স্বীকৃতি স্বরুপ মিশরে আরটিভি প্রতিনিধি প্রবাসী সাংবাদিক ও কলামিস্ট আফছার হোসাইন পেয়েছেন বিশেষ সম্মাননা।

মঙ্গলবার (৭ মে) সন্ধ্যায় মিশরের রাজধানী কায়রোর নাসের সিটি দারুল আকরাম ইসলামি সেন্টারে ফিলিস্তিনি শরণার্থীদের সহায়তা দানের এক অনুষ্ঠানে বাংলাদেশি চ্যারিটি সংস্থা ওয়ার্ল্ড ওয়ান উম্মাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান হুজাইফা খান আজহারী ও বাংলাদেশের হাফেজ্জী হুজুর সেবা ফাউন্ডেশনের চেয়ারম্যান মাওলানা রজীবুল হক এই বিশেষ সম্মাননা তুলে দেন আফছার হোসাইনের হাতে।

এর আগে মেক্সিকো সরকারের শীর্ষ বেসামরিক সম্মাননা ‘ওহটলি অ্যাওয়ার্ড’, ( Ohtli" award) কায়রোস্থ মেক্সিকান দূতাবাসে পরিষেবায় বিশেষ অবদান স্বরূপ রজতজয়ন্তী পুরস্কার ও মিশরের জনপ্রিয় দৈনিক আল-আহরাম পুরস্কারে ভূষিত হয়েছেন এই সফল প্রবাসী।

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার গুজাদিয়া ইউনিয়নে জন্ম নেওয়া আফছার হোসাইন মেক্সিকো দূতাবাসে চাকরি নিয়ে মিশর যান ১৯৯৫ সালে। তার দুই সন্তানের মধ্যে মেয়ে চিকিৎসক পুষ্প হোসাইন যুক্তরাজ্যে একটি স্বাস্থ্য সংস্থার প্রধান গবেষক এবং ছেলে নাঈম হোসাইন কানাডায় সিনিয়র আইটি কনসালটেন্ট হিসাবে কাজ করছেন। তার স্ত্রী নাজমা হোসাইন কায়রোর একটি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকতা করেন।

মন্তব্য করুন

daraz
  • প্রবাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৭ দিনে প্রবাসী আয় প্রায় ১৩৬ কোটি ডলার
মালয়েশিয়ায় কেমন আছেন বাংলাদেশি শ্রমিকরা
মালদ্বীপে দুই প্রবাসী বাংলাদেশির অস্বাভাবিক মৃত্যু
মালয়েশিয়ার শ্রমবাজার বন্ধ হবে না: প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী
X
Fresh