• ঢাকা রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

করোনা ঝুঁকিতে থাকা সাংবাদিকদের নিরাপত্তা ও প্রণোদনা দিতে লিগ্যাল নোটিশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ এপ্রিল ২০২০, ২২:১৯
করোনাভাইরাস

করোনাভাইরাসের এই দুর্যোগে গণমাধ্যমে নিয়োজিত কর্মী ও সাংবাদিকদের নিরাপত্তা ও বিশেষ প্রণোদনা দিতে সরকারের প্রতি লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

মঙ্গলবার সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মো. মনিরুজ্জামান লিংকন ইমেইল যোগে তথ্য সচিব, অর্থ সচিব, করোনা প্রতিরোধ সেল ও স্বাস্থ্য সচিব বরাবর এ নোটিশ পাঠান।

এতে বলা হয়, করোনাভাইরাস বিশ্বে মহামারি আকার ধারণ করেছে। যার ব্যাপকতা দেশকে আক্রান্ত করেছে। করোনাভাইরাসের সুনির্দিষ্ট কোনো ওষুধ পর্যন্ত আবিষ্কার হয়নি। সামাজিক সচেতনতাই এই ভাইরাস নিবারণের একমাত্র স্বীকৃত পন্থা হিসেবে পরিগণিত হয়ে আসছে। এই সামাজিক সচেতনতা বৃদ্ধির জন্য সাংবাদিকরা সব থেকে বেশি অবদান রাখছেন।

এই ক্রান্তিকালে তারা জীবনের ঝুঁকি নিয়ে সংবাদ সংগ্রহ করে মানুষকে অবহিত করছেন। সচেতনতা বৃদ্ধির জন্য নিরলস কাজ করে যাচ্ছেন। তাদের নিরাপত্তা নিশ্চিত করা রাষ্ট্রের জন্য একান্ত আবশ্যক হয়ে দাঁড়িয়েছে।

সাংবাদিকদের নিরাপত্তা সরঞ্জমাদি প্রদান ও তাদের জন্য বিশেষ প্রণোদনা দেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে নোটিশে উল্লেখ করা হয়।

আগামী সাত দিনের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে এতে। অন্যথায় আইনের আশ্রয় নেওয়া হবে বলে জানান এ আইনজীবী।

এসজে

মন্তব্য করুন

daraz
  • মিডিয়া এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় প্রাণ গেল আরও একজনের
অর্থমন্ত্রী করোনায় আক্রান্ত
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
X
Fresh