Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

শামীম মাশরেকী ছিলেন অজাতশত্রু

কবি ও গীতিকার শামীম মাশরেকীর শোকসভা অনুষ্ঠিত

ময়মনসিংহ সাংবাদিক সমিতি-ঢাকার দপ্তর সম্পাদক, জাতীয় প্রেস ক্লাবের সদস্য, সাব এডিটর কাউন্সিলের নির্বাহী কমিটির সাবেক সদস্য, কবি ও গীতিকার শামীম মাশরেকীর শোকসভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৬ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে ঢাকা সাংবাদিক ইউনিয়ন অফিসে এ শোকসভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বক্তারা শামীম মাশরেকীকে একজন অজাতশত্রু ব্যক্তি হিসেবে উল্লেখ করে বলেন, সদা হাস্যোজ্জ্বল এই মানুষটি ছিলেন সবার পছন্দের, সবার প্রিয়। তিনি ছিলেন স্পষ্টভাষী। নিরহংকার এই মানুষটি সাদাকে সাদা কালোকে কালো বলতে জানতেন।

ময়মনসিংহ সাংবাদিক সমিতি-ঢাকার সভাপতি ড. উৎপল কুমার সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত শোকসভায় বক্তব্য দেন- বৃহত্তর ময়মনসিংহ সাংবাদিক সমিতি-ঢাকার সভাপতি ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সদ্যবিদায়ী সভাপতি মোল্লা জালাল, বিএফইউজের মহাসচিব দীপ আজাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, ডিইউজের সাবেক সাধারণ সম্পাদক সরদার ফরিদ আহমদ, বিএফইউজের কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক আশরাফ আলী ও নির্বাহী পরিষদ সদস্য শাহনাজ বেগম পলি, সাব এডিটর কাউন্সিলের সভাপতি মামুন ফরাজী ও সাধারণ সম্পাদক হাসান পারভেজ হৃদয়, রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক কবীর আহমেদ খান, সাব এডিটর কাউন্সিলের সাবেক সাধারণ সম্পাদক শাহজাহান মিয়া, ময়মনসিংহ সাংবাদিক সমিতি-ঢাকার সাধারণ সম্পাদক সৌরভ জাহাঙ্গীর ও সহসভাপতি মফিদা আকবর, জামালপুর সাংবাদিক সমিতি-ঢাকার সভাপতি মোহাম্মদ আবু সাঈদ, সিনিয়র সাংবাদিক কবি মাহবুব রেজা, শহীদুল ইসলাম রানা, শামীম মাশরেকীর বড় ভাই ও সাব এডিটর কাউন্সিলের নির্বাহী কমিটির সদস্য নঈম মাশরেকী, মোশাররফ হোসেন প্রমুখ।

মোল্লা জালাল বলেন, শামীম মাশরেকী তার বাবা প্রখ্যাত কবি ও গীতিকার আবদুল হাই মাশরেকীকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে নিরন্তর কাজ করে গেছেন। তার অমায়িক ব্যবহারের কারণে সব সহকর্মীর কাছে প্রিয়ভাজন ছিলেন। আমি আশাবাদী, এই সহকর্মীরা তার পরিবারের পাশে থাকবেন।

দীপ আজাদ বলেন, শামীম মাশরেকী যেমন অন্যায়ের প্রতিবাদ করতেন, তেমনি ভালো কাজের প্রশংসাও করতে জানতেন। আমরা তার পরিবারের পাশে আছি এবং থাকব।

সাজ্জাদ আলম খান তপু বলেন, তাকে ভোলার নয়। স্পষ্টভাষী এই মানুষটি আমাদের হৃদয়ে থাকবেন প্রস্ফুটিত গোলাপের মতো।

এফএ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS