logo
  • ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭

মানবকল্যাণে উদাহরণ সৃষ্টি করেছে ডিআরইউ: পানিসম্পদ উপমন্ত্রী (ভিডিও)

ঢাকা রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সহযোগিতায় আজ শুক্রবার (২৫ সেপ্টেম্বর) ডিআরইউর নসরুল হামিদ মিলনায়তনে দিনব্যাপী স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হয়। সকালে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কর্মসূচির উদ্বোধন করেন পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি। 

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি রফিকুল ইসলাম আজাদের সভাপতিত্বে ও কল্যাণ সম্পাদক খালিদ সাইফুল্লাহর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যুব স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক ইমাম জাফর শিকদার। 

স্বাগত বক্তব্য রাখেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী। আরো বক্তব্য রাখেন ডিআরইউর প্রচার ও প্রকাশনা সম্পাদক, আরটিভির সিনিয়র রিপোর্টার মাইদুর রহমান রুবেল, যমুনা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার শাহাদাত হোসেন, বৈশাখী টেলিভিশনের সিনিয়র রিপোর্টার ফারহানা যুথী। উপস্থিত ছিলেন ডিআরইউর সাংগঠনিক সম্পাদক হাবীবুর রহমান, ক্রীড়া সম্পাদক মো. মজিবুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী প্রমুখ। 

প্রধান অতিথির বক্তব্যে এ কে এম এনামুল হক শামীম বলেন, ঢাকা রিপোর্টার্স ইউনিটি মহামারি করোনার শুরুর দিক থেকেই নানা কল্যাণমুখী কাজ করে যাচ্ছে। ফ্রি অ্যাম্বুলেন্স সেবা, করোনা সংক্রমণ পরীক্ষা এরমধ্যে অন্যতম। সাংবাদিকরাও যে মানবকল্যাণে কাজ করতে পারে ডিআরইউ তার উদাহারণ সৃষ্টি করেছে। করোনাকালে ডিআরইউর ভূমিকা প্রশংসিত হয়েছে। 

তিনি বলেন, ডিআরইউ অনলাইন জার্নালের মাধ্যমে ব্লাড ব্যাংক তৈরি করেছে। এটা খুবই ভালো উদ্যোগ। এখান থেকে ডিআরইউ সদস্যরা প্রয়োজনের সময়ে রক্ত আদান প্রদান করতে পারবেন। এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের ডিজিটাল বাংলাদেশ গঠনের মাধ্যমে। 

পানিসম্পদ উপমন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনা একজন সাংবাদিক বান্ধব প্রধানমন্ত্রী। কোনো সাংবাদিক অসুস্থ হলে তিনি তার পাশে দাঁড়ান। এবার করোনার সময়ে তিনি সাংবাদিকদের প্রণোদনা দিয়েছেন। পানিসম্পদ উপমন্ত্রী ডিআরইউ সদস্যদের কল্যাণে সব সময় পাশে থাকার আশ্বাস দেন। 

রক্তদান কর্মসূচির মধ্য দিয়ে ডিআরইউ এই প্রথমবারের মতো ব্লাড ব্যাংক কার্যক্রমের সূচনা করলো। রক্তের প্রয়োজনে ডিআরইউ সদস্য ও তাদের পরিবার এই ব্লাড ব্যাংকের সহযোগিতা নিতে পারবে। ব্লাড ব্যাংকের অনলাইন ঠিকানা- http://reportersvoicebd.com/dru-blood-bank
পি

RTV Drama
RTVPLUS