Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ আগস্ট ২০১৮, ২২:৪০
আপডেট : ২২ আগস্ট ২০১৮, ২২:৫৪

ঈদের দিন বিকেলটা ছিল শুধুই শিশুদের

দেশ জুড়ে চলছে ঈদুল আজহার ছুটি। প্রিয়জনের সাথে ঈদ করতে ঢাকা অনেকটাই ফাঁকা। সকালে পশু কুরবানি দেয়ার পর বিকেলে শিশুদের নিয়ে অনেক অভিভাবক ঘুরতে বেরিয়েছেন।ফাঁকা

বুধবার বিকেলে রাজধানীর বিভিন্ন স্থান ঘুরে দেখা যায়, পার্ক এবং বিনোদন কেন্দ্রগুলোতে ছিল শিশুদের উপচে পড়া ভিড়। আজ শিশুপার্ক চিড়িয়াখানা জাতীয় জাদুঘরের মতো প্রতিষ্ঠান খুলে রেখেছে কর্তৃপক্ষ। সবকটিতেই দর্শনার্থীদের আনন্দঘন উপস্থিতি। অনেকে আবার ব্যক্তিগত গাড়ি নিয়ে চলে যাচ্ছেন ঢাকার আশপাশে অবস্থিত থিমপার্কগুলোতে। ঈদে ছোট ছোট বাচ্চাদের আনন্দটাই বেশি চোখে পড়ে। এখন বাবা মায়ের হাত ধরে গোটা শহর ঘুরে বেড়াচ্ছে তারা। কত যে ঘোরাঘুরি। তবে হাসিরাশি আনন্দটা বিশেষ দৃশ্যমান হচ্ছে শিশুপার্কে।

জাদুঘরে গিয়ে দেখা যায়, উৎসবের আমেজ। দূর-দূরান্ত থেকে দল বেঁধে বাবা মার হাত ধরে শিশুরা জাদুঘর ঘুরে দেখে। প্রতিটি গ্যালারিতেই ছিল ভরপুর উপস্থিতি। ঈদে শিশু ও প্রতিবন্ধীদের বিনা টিকেটে জাদুঘর পরিদর্শনের সুযোগ করে দেয়া হয়। পাশাপাশি এখানে দেখা যাচ্ছে প্রিয় সিনেমা। প্রতিদিনই বিশেষ প্রদর্শনীর আয়োজন করছে কর্তৃপক্ষ। একইভাবে খোলা রয়েছে সোহওরাওয়ার্দী উদ্যানের স্বাধীনতা জাদুঘর।

এদিকে মিরপুর ও আশপাশের এলাকার সাধারণ মানুষ চিড়িয়াখানামুখী। ঈদের দিন সকাল ৮টা থেকে খোলা ছিল চিড়িয়াখানা। একই সময়ে খুলে দেয়া হচ্ছে পশুপাখিদের রাজ্য। বাঘ, হাতি, কুমির, জিরাফ, জেব্রা, বানর, হরিণদের সঙ্গে কাটানো যাচ্ছে সূর্য ডোবার আগ মুহূর্ত পর্যন্ত।

এছাড়া শ্যামলীর শিশুমেলায় শিশুদের বেশ ভিড় দেখা যায়।শ্যামলী ছাড়াও মিরপুর মোহাম্মদপুর আগারগাঁও এলাকার শিশু কিশোররা এখানে ঈদ উৎসবে মেতেছে। ৪০টির মতো রাইড এখানে।

এছাড়া জিয়া উদ্যান, সংসদ ভবন, নবথিয়েটার, আগারগাঁওয়ে সামরিক জাদুঘরে ভিড় দেখা যায়। শুধু বিনোদন পার্ক নয় বিকেল থেকে নগরীর বিভিন্ন সিনেমা হলগুলোতে শিশু থেকে শুরু করে সব বয়সের মানুষের ভীড় ছিল চোখে পড়ার মতো।

এমসি/ এমকে

RTV Drama
RTVPLUS