Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮

দেশে করোনায় মৃ’ত্যুর সংখ্যা বেড়ে ১৭,৮৯৪

দেশে করোনায় মৃ’ত্যুর সংখ্যা বেড়ে ১৭,৮৯৪
ফাইল ছবি

করোনাভাইরাসে দেশে মৃত্যুর মিছিল ক্রমেই দীর্ঘ হচ্ছে। গত ২৪ ঘণ্টায় আরও ২২৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় দেশে মৃতের সংখ্যা বেড়ে ১৭ হাজার ৮৯৪ জন হয়েছে।

রোববার (১৮ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এর আগে, গত ১১ জুলাই দেশে করোনায় সর্বোচ্চ মৃ’ত্যু হয়েছিল ২৩০ জনের। আর ভাইরাসটিতে আক্রান্ত হয়ে দ্বিতীয় সর্বোচ্চ মৃ’ত্যু হয়েছে ১৫ জুলাই ২২৬ জনের। ১৭ জুলাই ২০৪ জন, ১৬ জুলাই ১৮৭ জন, ১৪ জুলাই ২১০, ১৩ জুলাই ২০৩, ১২ জুলাই ২২০।

গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ১১ হাজার ৫৭৮ জন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে ১১ লাখ ৩ হাজার ৯৮৯ জন হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৮ হাজার ৮৪৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৯ লাখ ৩২ হাজার ৮ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৯ হাজার ২০৪ জনের। পরীক্ষা করা হয়েছে ৩৯ হাজার ৮০৬টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২৯ দশমিক ০৯ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৭২ লাখ ৫৫ হাজার ৩৮৭টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৫ দশমিক ২২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৬০ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। খুলনায় ৫৪, চট্টগ্রামে ৪০, রাজশাহীতে ২০, বরিশালে ৯, সিলেটে ১৪, রংপুরে ১৪ এবং ময়মনসিংহে ১৪ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় ১২৩ জন পুরুষ এবং ১০২ জন নারী ভাইরাসটিতে মারা গেছে। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১২ হাজার ৪১৪ জন এবং নারী ৫ হাজার ৪৮০ জন।

গত ২৪ ঘণ্টায় মৃত্যদের মধ্যে ১১৫ জনের বয়স ৬০ বছরের বেশি। ৫১ থেকে ৬০ বছরের ৫২, ৪১ থেকে ৫০ বছরের ৩১, ৩১ থেকে ৪০ বছরের ১৬, ২১ থেকে ৩০ বছরের ৭ জন, ১১ থেকে ২০ বছরের ৩ এবং দশ বছরের কম বয়সী ১ জন রয়েছেন।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় এবং এর ১০ দিন পর ১৮ মার্চ প্রথম এ ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃ’ত্যু হয়।

২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এসজে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS