Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮

করোনায় মৃ'ত্যু অর্ধশত ছুঁই ছুঁই

ফাইল ছবি

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৪৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১৩ হাজার ১১৮ জনে। একই সময়ে দেশে নতুন করে শনাক্ত হয়েছেন ২ হাজার ৪৩৬ জন। ফলে দেশে করোনায় মোট শনাক্ত সংখ্যা হলো ৮ লাখ ২৬ হাজার ৯২২ জনে।

এর আগে শনিবার (১২ জুন) দেশে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছিল ৩৯ জনের এবং শনাক্ত হয়েছিল ১ হাজার ৬৩৭ জন।

রোববার (১৩ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে একই সময়ে সরকারি-বেসরকারি ৫১২টি ল্যাবরেটরিতে ১৮ হাজার ৪৭৩টি নমুনা সংগ্রহ করা হয় এবং নমুনা পরীক্ষা হয়েছে ১৮ হাজার ৭৪৯টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা ৬১ লাখ ৭৫ হাজার ১১২। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১২ দশমিক ৯৯ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৩৯ শতাংশ।

একই সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন ২ হাজার ২৪২ জন। এ নিয়ে মোট সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা হলো ৭ লাখ ৬৬ হাজার ২৬৬ জন। সুস্থতার হার ৯২ দশমিক ৬৬ শতাংশ।

মৃতদের মধ্যে বিশোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ্ব ৫ জন, চল্লিশোর্ধ্ব ৪ জন, পঞ্চাশোর্ধ্ব ৮ জন এবং ষাটোর্ধ্ব ২৯ জন রয়েছেন। বিভাগওয়ারী হিসেবে ঢাকা বিভাগে ১৫, চট্টগ্রামে ৯ , রাজশাহীতে ৬, খুলনায় ৮, বরিশালে একজন, সিলেটে ২, রংপুরে ৪ এবং ময়মনসিংহে দুইজনের মৃত্যু হয়।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এসআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS