Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮

ক'রোনায় মৃ'ত্যু ও শনাক্ত দুটোই বেড়েছে

ফাইল ছবি

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১২ হাজার ৭৫৮ জনে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ৮৮৭ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা হলো ৮ লাখ ৭ হাজার ৮৬৭ জন।

এর আগে বৃহস্পতিবার দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছিল ৩০ জনের এবং শনাক্ত হয়েছিল ১ হাজার ৬৮৭ জন।

শুক্রবার (৪ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি ৫০৯টি ল্যাবরেটরিতে ১৮ হাজার ৪৫৯টি নমুনা সংগ্রহ করা হয়েছে এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ও ১৮ হাজার ১৫১টি। দেশে এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়ালো ৬০ লাখ ২১ হাজার ১৪৫টি। নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত ১ হাজার ৮৮৭ জন এবং নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১০ দশমিক ৪০ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪২ শতাংশ।

দেশে একই সময়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৭২৩ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা ৭ লাখ ৪৭ হাজার ৭৫৮ জন। এ পর্যন্ত সুস্থতার হার ৯২ দশমিক ৫১ শতাংশ।

এদিকে মৃতদের মধ্যে শূন্য থেকে দশ বছরের একজন, বিশোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ্ব দুইজন, চল্লিশোর্ধ্ব পাঁচজন, পঞ্চাশোর্ধ্ব ছয়জন এবং ষাটোর্ধ্ব উনিশজন রয়েছেন। বিভাগওয়ারী হিসেবে মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ৯, চট্টগ্রামে ৬, রাজশাহীতে ৫, খুলনায় ৫, বরিশালে ১, সিলেটে ৩ এবং রংপুরে ৫ জনের মৃত্যু হয়।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এসআর/

RTV Drama
RTVPLUS