Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ এপ্রিল ২০২১, ২১:২০
আপডেট : ২৮ এপ্রিল ২০২১, ২১:২৩

বন্ধুর জীবন বাঁচাতে ১৪০০ কি.মি পাড়ি দিয়ে অক্সিজেন সরবরাহ

বন্ধুর জীবন বাঁচাতে ১৪০০ কি.মি পাড়ি দিয়ে অক্সিজেন সরবরাহ
বন্ধুর জীবন বাঁচাতে ১৪০০ কি.মি পাড়ি দিয়ে অক্সিজেন সরবরাহ

বন্ধুর জন্য বন্ধুর আত্মত্যাগ বা উপকারের কথা পৃথিবীর শুরু থেকে শুনে আসছি আমরা। আর এবার প্রকৃত বন্ধুত্বের প্রমাণ দিলেন দেবেন্দ্র নামের এক যুবক। ভারতে থেমে নেই করোনার তাণ্ডব। এই করোনায় নয়ডার বাসিন্দা রঞ্জন আক্রান্ত হয়েছেন। সংকটাপন্ন অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে তাকে। রঞ্জনের অক্সিজেনের লেভেল ক্রমাগত হ্রাস পাওয়ায় পরবর্তী অক্সিজেনের ব্যবস্থা করা খুবই কষ্টসাধ্য হচ্ছিলো। চিকিৎসকরা জানান রোগীর জীবন বাঁচাতে যেকোনো উপায় অক্সিজেন ব্যবস্থা করতে হবে। এমন পরিস্থিতিতে হাজার কিলোমিটার পাড়ি দিয়ে অক্সিজেন নিয়ে আসে বন্ধু দেবেন্দ্র।

বুধবার (২৮ এপ্রিল) টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদন থেকে জানা গেছে এ তথ্য। জানা যায় রঞ্জনের মা-বাবা সব জায়গায় অক্সিজেনের খোঁজ নেন। কোথাও না পেয়ে ছেলের বন্ধু দেবেন্দ্রকে জানান বিষয়টি। পরে তিনি ব্যক্তিগত গাড়িতে করে ২৪ ঘণ্টায় তিন রাজ্য ঘুরে ১৪০০ কিলোমিটার পাড়ি দিয়ে বন্ধু রঞ্জনের জন্য অক্সিজেন নিয়ে আসেন।

দেবেন্দ্রের জন্য এই অক্সিজেন সংগ্রহ করা একদমই সহজ ছিল না। বিভিন্নস্থানে গিয়েও কোথাও অক্সিজেন ভর্তি সিলিন্ডার পাচ্ছিলেন না। পরে ঝাড়খণ্ডের বালিধা ইন্ডাস্ট্রিয়াল এলাকায় যোগাযোগ করলে তারা অক্সিজেন ভর্তি সিলিন্ডার দেয়ার আশ্বাস দেয়।

দেবেন্দ্র জানিয়েছেন, বন্ধুর জন্য অক্সিজেন সংগ্রহ করতে ১০ হাজার ৪০০ রূপি খরচ করতে হয়েছে তাকে। সোমবার অক্সিজেন নিয়ে বন্ধুর কাছে পৌঁছান তিনি। সঠিক সময়েই বন্ধুর পাশে আসতে পারায় রক্ষা পায় তার বন্ধু রঞ্জন। বর্তমানে তার অবস্থা স্থিতিশীল রয়েছে।

এসআর/

RTV Drama
RTVPLUS