Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৫ মে ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮

দুই সপ্তাহের পরিবর্তে ৫ দিনের কোয়ারেন্টাইনের ভাবনা

দুই সপ্তাহের পরিবর্তে ৫ দিনের কোয়ারেন্টাইনের ভাবনা

দেশে করোনাভাইরাস সংক্রমণ বাড়ছে এরমধ্যে বিদেশ থেকে ফেরত আসা যাত্রীদের আর্থিক সামর্থের কথা চিন্তাভাবনা করে বাধ্যতামূলক দুই সপ্তাহের পরিবর্তে ৫ দিন কোয়ারেন্টাইন রাখার চিন্তা করছে সরকার।

কোয়ারেন্টাইনে থাকার দিন কমিয়ে আনতে স্বাস্থ্য অধিদপ্তর থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষকে মৌখিকভাবে জানিয়েছে। বিমানবন্দর কর্তৃপক্ষ বলছে, কোয়ারেন্টাইন কমিয়ে আনার সিদ্ধান্ত একান্তই বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক)।

বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান বলেন, বিশেষ ফ্লাইটে বিদেশ থেকে আসা যাত্রীদের কোয়ারেন্টাইন কমিয়ে আনতে স্বাস্থ্য অধিদপ্তর থেকে একটি প্রস্তাব এসেছে। তবে লিখিতভাবে কিছু জানানো হয়নি। এ বিষয়ে ভাবা হচ্ছে।

জানা গেছে, বিদেশ ফের যাত্রীরা হোটেল বুকিং দিয়ে দেশে ফেরার পর হোটেলে খরচ বেশি কথা বলে দুই সপ্তাহ কোয়ারেন্টাইনে থাকতে চান না। সেজন্য কোয়ারেন্টাইন কমানোর চিন্তাভাবনা করছেন সংশ্লিষ্টরা।

গত ২৯ মার্চ প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমেদ কায়কাউস স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে বলা হয়, বিদেশ থেকে আসা যাত্রীদের হোটেলে নিজ খরচে ১৪ দিন পর্যন্ত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন নিশ্চিত করতে হবে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বলবৎ থাকবে।

এফএ

RTV Drama
RTVPLUS