Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

করোনা আলিঙ্গনের ছবি পেলো বর্ষসেরা পুরষ্কার

করোনা আলিঙ্গনের ছবি পেলো বর্ষসেরা পুরষ্কার
করোনা আলিঙ্গনের ছবি পেলো বর্ষসেরা পুরষ্কার

ছবিটি দেখেই নিখাঁদ ‘ভালোবাসা ও মমতা’ বুঝা যাচ্ছে। এটিই পৃথিবীর সবচেয়ে মূল্যবান জিনিস যা দিয়ে সবকিছু জয় করা যায়। চলতি বছর বিশ্ব গণমাধ্যম ফটো প্রতিযোগিতা ‘ওয়ার্ল্ড প্রেস ফটো’য় বর্ষসেরা পুরস্কার জিতেছে এমনই একটি ছবি।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) ফ্রান্স ২৪-এর এক প্রতিবেদন থেকে জানা গেছে এ তথ্য। প্রতিবেদনে জানানো হয়েছে এ প্রতিযোগিতা মোট ৪ হাজার ৩১৫ আলোকচিত্রী অংশ নেয়। তাদের তোলা ৭৪ হাজার ৪৭০টি ছবি জমা পড়ে প্রতিযোগিতায়। এসব ছবির মধ্যে নিউজ, স্পোর্টস ও পরিবেশসহ পৃথক পৃথক মোট আটটি বিভাগে বিজয়ী ছবি নির্ধারণ করা হয়েছে। তার মধ্যে বৈশ্বিক মহামারি করোনাভাইরাস সম্পর্কিত ‘করোনা আলিঙ্গন’ ছবিটি অন্যতম সেরা ছবি হিসেবে নির্বাচিত হয়েছে।

আরও পড়ুনঃ অর্ডার করলাম আপেল, পেলাম ‘অ্যাপেলের আইফোন’

ছবিটিতে দেখা যাচ্ছে, করোনাভাইরাস সময়ে বৃদ্ধাশ্রমে এক প্রবীণ নারীকে একজন নারী চিকিৎসক মমতা আর ভালোবাসায় বুকে টেনে নিয়েছেন। ছবিটি ইতোমধ্যে ‘করোনা আলিঙ্গন’ হিসেবে নজর কেড়েছে বিশ্ববাসীর।

দ্য গার্ডিয়ানের প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, ব্রাজিলের সাও পাওলোরে একটি বৃদ্ধাশ্রম থেকে ছবিটি তুলেছেন ড্যানিশ ফটোগ্রাফার ম্যাডস নিসেন।

২০২০ সালের মার্চে করোনা রোধে বিশ্বের বিভিন্ন অঞ্চলে বিভিন্ন সময়ে লকডাউন জারি করা হয়। সেই সময় বাইরের ভ্রমণকারীদের জন্য বৃদ্ধাশ্রমের দরজাও বন্ধ রাখা হয়। তখন বৃদ্ধাশ্রমে থাকা কোনো ব্যক্তি তাদের আত্মীয়-স্বজনের দেখা পায়নি। আশ্রয় কেন্দ্রে থাকা কর্মীরাও শারীরিক দূরত্ব বজায় রেখেছেন। এমন পরিস্থিতিতে ৮৫ বছর বয়সী বৃদ্ধা রোসা লুজিয়া লুনারদিকে বুকে টেনে আলিঙ্গন করেন নার্স আদ্রিয়ানা সিলভা ডা কস্টা।

আরও পড়ুনঃ চাকরিহারা স্বামী এসকর্ট সার্ভিসে, জানতেই পারেননি স্ত্রী

উল্লেখ্য, ওয়ার্ল্ড প্রেস ফটো-২০২১ প্রতিযোগিতাটি ছিলো ফটোগ্রাফি প্রতিযোগিতার ৬৪তম আয়োজন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এসআর/

RTV Drama
RTVPLUS