• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

করোনার ঢেউ দুদকে, ২১ কর্মকর্তা-কর্মচারী আক্রান্ত

আরটিভি নিউজ

  ১০ এপ্রিল ২০২১, ১১:২১
Corona waves hit the ACC, 21 officers and employees
ফাইল ছবি

মহামারি করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের ধাক্কা লেগেছে রাষ্ট্রিয় দুর্নীতি দমন ও প্রতিরোধের একমাত্র প্রতিষ্ঠান দুর্নীতি দমন কমিশনে (দুদক)। দায়িত্ব পালন করতে গিয়ে এবার প্রতিষ্ঠানটির ২১ কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।

তাদের মধ্যে ২ জন পরিচালক, ৪ জন উপ-পরিচালক, ৬ জন সহকারী পরিচালক এবং অন্যান্য পদের ৯ জন কর্মকর্তা-কর্মচারী রয়েছেন। এ নিয়ে প্রথম ও দ্বিতীয় পর্যায়ে দুদকের মোট ১২৯ জন কর্মকর্তা-কর্মচারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। যার মধ্যে ১০৫ জন সুস্থ হলেও মারা গেছেন এক পরিচালকসহ ৩ জন।

আজ শনিবার (১০ এপ্রিল) দুদকের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য এসব তথ্য জানান। তিনি বলেন, দুর্নীতি দমন ও প্রতিরোধে কাজ করতে গিয়ে প্রতিনিয়ত কর্মকর্তা- কর্মচারীরা করোনায় আক্রান্ত হচ্ছেন। তবু দুদক থেমে নেই। গুরুত্বপূর্ণ কাজগুলো তাদের করতে হচ্ছে। সরকারি বিধিনিষেধের নির্দেশনা অনুসরণ করে কমিশনের যাবতীয় কর্মকাণ্ড চলমান আছে।

তিনি আরও বলেন, নতুন আক্রান্তদের মধ্যে ১ জন পরিচালক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তিনি আশংকামুক্ত নন। বাকিরা বাসায় চিকিৎসা নিচ্ছিন। মহামারির প্রথম ঢেউয়ে দুদকের ৩ মহাপরিচালকসহ ১০৮ জন কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছিলেন। তখন ৩ কর্মকর্তা-কর্মচারী মৃত্যুবরণ করেন।

স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া তথ্যানুসারে গতকাল শুক্রবার (৯ এপ্রিল) দেশে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৭ হাজার ৪৬২ জন। একই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৬৩ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে দেশে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ লাখ ৭৩ হাজার ৫৯৪ জনে। মোট মৃত্যু হয়েছে ৯ হাজার ৫৮৪ জনের।

কেএফ

মন্তব্য করুন

daraz
  • করোনাভাইরাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
বেনজীর ও তার পরিবারের নগদ অর্থের তথ্য চেয়েছে দুদক
ফের পেছাল এস কে সিনহার অবৈধ সম্পদের মামলার প্রতিবেদন
বেনজীরের সম্পদ: অনুসন্ধান প্রতিবেদন নিয়ে দুদককে হাইকোর্টের যে নির্দেশ
X
Fresh