Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

দ্বিতীয় দিনেই কী 'অকার্যকর' হয়ে পড়ছে লকডাউন?

দ্বিতীয় দিনেই কী 'অকার্যকর' হয়ে পড়ছে লকডাউন?
দ্বিতীয় দিনেই কী 'অকার্যকর' হয়ে পড়ছে লকডাউন?

মহামারি করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতি রোধে সরকার যে ‘লকডাউন’ ঘোষণা করেছে তা দ্বিতীয় দিনে ভেঙে পড়ার উপক্রম হয়েছে। মঙ্গলবার সকালে রাজধানীর নিউমার্কেট এলাকায় লকডাউনের সময় দোকানপাট খোলা রাখার দাবিতে বিক্ষোভ করেছে ব্যবসায়ীরা। মঙ্গলবার (৬ এপ্রিল) বিবিসি বাংলার এক প্রতিবেদনে জানানো হয়েছে এসব তথ্য।

প্রতিবেদনে বলা হয়েছে, রাজধানী ঢাকার বাইরে বিভিন্ন এলাকায় অনেক দোকানপাট খোলা রয়েছে। স্থানীয়ভাবে গণ-পরিবহন ছাড়া প্রায় সকল পরিবহনই চলাচল করছে। এদিকে আবার রাজধানীর ভেতর বনানী, মহাখালী এবং মগবাজারসহ অন্যান্য শহরে যানজটের চিত্র দেখা গেছে।

ঢাকার মিরপুর এবং শ্যামলী এলাকায় বেশ কিছু দোকানপাটও খোলা রয়েছে, যা অত্যাবশ্যকীয় নয়। ঢাকার বড় বড় মার্কেটগুলো বন্ধ থাকলেও মিষ্টির দোকান, গাড়ির গ্যারেজ, লন্ড্রি সার্ভিসসহ অন্যান্য দোকানপাট খোলা দেখা গেছে। এতে সরকারি বিধিনিষেধ অমান্যের বিষয়টি স্পষ্ট চোখে পড়ছে।

মিরপুর এক নম্বরের একটি মিষ্টির দোকানের এক কর্মচারী জানিয়েছেন, কাউকে দোকানে বসে খেতে দেয়া হচ্ছে না। মিষ্টি ক্রয় করে সবাই সঙ্গে সঙ্গ চলে যাচ্ছে। তিনি আরও বলেন, স্বাস্থ্যবিধি মেনেই দোকান পরিচালনা করছি আমরা।

এদিকে রাজধানী ঢাকার বাইরে দ্বিতীয় বৃহত্তম শহর চট্টগ্রামেও লকডাউনের চিত্র ঢিলেঢালা। সেখানেও অত্যাবশ্যকীয় নয় এমন অনেক দোকানপাট খোলা রয়েছে। রাস্তায় গণ-পরিবহন ছাড়া অন্য সকল যানবাহন চলাচল করছে।

এসআর/

RTV Drama
RTVPLUS