• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪৫ ও আক্রান্ত ৩২৪৩ জন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ জুন ২০২০, ১৪:৪৯
In the last 24 hours, 45 people died and 3243 were infected in Corona
ফাইল ছবি

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৪৫ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ৩৮৮ জনের। আর গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২৪৩ জন। এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫ হাজার ৫৩৫ জন।

আজ শুক্রবার (১৯ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি আরও জানান, সারা দেশে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয় ১৫ হাজার ৪৫ টি। আর গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৩২৭টি নমুনা সংগ্রহ করা হয়। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ৫ লাখ ৮২ হাজার ৫৪৮টি। নমুনা পরীক্ষার তুলনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২১ দশমিক ৫৬ শতাংশ।

এদিকে গত ২৪ ঘণ্টায় আরও সুস্থ হয়েছেন ২ হাজার ৭৮১ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪২ হাজার ৯৪৫ জন।

এদিকে বিশ্বব্যাপী শুক্রবার সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন মারা গেছেন ৪ লাখ ৫৩ হাজার ২৬৮ জন। আর আক্রান্ত হয়েছেন ৮৫ লাখ ৬৩ হাজার ৫৩৩ জন। নস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে আরও জানা যায়, করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২১ লাখ ৮৯ হাজার জন, আর মৃত্যু হয়েছে ১ লাখ ১৮ হাজার মানুষের।

করোনায় দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত এখন হয়েছে ব্রাজিল। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৯ লাখ ৭৮ হাজার জন। আর মৃতের সংখ্যাতেও দ্বিতীয় অবস্থানে পৌঁছে গেছে ব্রাজিল। দেশটিতে মারা গেছেন ৪৭ হাজার ৭৪৮ জন মানুষ।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বাস্থ্য অধিদপ্তরের ৪ নির্দেশনা
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
স্বাস্থ্য অধিদপ্তরের ১২ নির্দেশনা
আড়াই মাসে ডেঙ্গুতে ২০ মৃত্যু, পরিস্থিতি আরও খারাপের শঙ্কা
X
Fresh