• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

করোনা পরীক্ষার কিটের সাময়িক সনদপত্র চেয়েছে গণস্বাস্থ্য কেন্দ্র

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ মে ২০২০, ২০:৪১
ডা. জাফরুল্লাহ চৌধুরী
ডা. জাফরুল্লাহ চৌধুরী

আমাদের কাছে যে কিট আছে সেটি কার্যকর এটাই আমরা দাবি করছি। কিন্তু এখন পর্যন্ত আমরা সরকারের অনুমোদনের দ্বার পর্যন্ত পৌঁছাতে পারিনি। দুর্ভাগ্য যে, বিএসএমএমইউর যারা কার্যকারিতা পরীক্ষা করে দেখবেন তাদের কাছে কিট পৌঁছাতে পারি নাই। বললেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

আজ সোমবার (১১ মে) ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালের গেরিলা কমান্ডার মেজর এ টি এম হায়দার বীর উত্তম মিলনায়তনে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া অনুমতি না দেয়ায় গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত কিটের সক্ষমতা পরীক্ষা শুরু করা সম্ভব হচ্ছে না। তবে পরীক্ষার জন্য সরকারের কাছে যতদিন পর্যন্ত কিটের সক্ষমতা পরীক্ষার প্রতিবেদন পাওয়া যাচ্ছে না ততদিনের জন্য ‘সাময়িক সনদপত্র’ চাচ্ছি।

তিনি বলেন, অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, আমাদের সব প্রস্তুতি থাকার পরও এখন পর্যন্ত কিটের পরীক্ষা শুরু করতে পারিনি। বিএসএমএমইউ আমাদের কাছ থেকে এখন পর্যন্ত স্যাম্পল নেয়নি। এটা আমাদেরই ব্যর্থতা। বিএসএমএমইউ যে কমিটি গঠন করেছে, সে কমিটি চিঠিপত্র রেডি করে ফেলেছে। এখন শুধু দরকার ভিসির অনুমোদন। সেই অনুমোদনটা হলেই তারা কিটের স্যাম্পল নেবে। আমাদের কিটও রেডি আছে। তারা চাইলে আধা ঘণ্টার মধ্যে কিট পৌঁছে দিতে পারব।

এমকে

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতির পিতার সমাধিতে বিএসএমএমইউ’র নতুন উপ-উপাচার্যের শ্রদ্ধা
নবনিযুক্ত উপ-উপাচার্যকে ফুলেল শুভেচ্ছা বিএসএমএমইউ শিক্ষক-কর্মকর্তাদের
বিএসএমএমইউ’র উপ-উপাচার্যের (শিক্ষা) দায়িত্ব নিলেন ডা. আতিক
বিএসএমএমইউর উপ-উপাচার্য হলেন ডা. আতিকুর রহমান
X
Fresh