• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

যুক্তরাষ্ট্রে একদিনে রেকর্ড ২২৩ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ মার্চ ২০২০, ১৬:১২
record 223 died of coronavirus in US
সংগৃহীত

চলতি বছরের জানুয়ারিতে যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর বুধবার (২৫ মার্চ) একদিনে দেশটিতে সবচেয়ে বেশি সংখ্যক মানুষের মৃত্যু হয়েছে। এদিন ২২৩ জনের মৃত্যুর কথা জানিয়েছে মার্কিন কর্মকর্তারা। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা ১০৩৬ জনে পৌঁছেছে।

এছাড়া এদিন দেশটিতে নতুন করে ১১ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছে। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৬৮ হাজার ৫৭৩ জনে। বিবিসি জানায়, চীন ও ইতালির পর করোনায় যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা তৃতীয় সর্বোচ্চ।

নতুন করে করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে শুরু করেছে যুক্তরাষ্ট্রে। বিশেষজ্ঞরা বলছেন আরও বেশি নমুনা পরীক্ষা ও বিশ্লেষণ করায় আক্রান্তের সংখ্যা নাটকীয়ভাবে বাড়ছে। দেশটির নিউইয়র্কে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। সেখানে প্রায় ৩১ হাজার রোগী চিকিৎসা নিচ্ছেন।

হোয়াইট হাউজে এক সংবাদ সম্মেলনে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, যত কঠোরভাবে আমরা সামাজিক শিষ্টাচার মেনে চলবো, তত বেশি প্রাণ রক্ষা করতে পারবো।

গেল বছরের ডিসেম্বরে চীনের উহান শহর থেকে করোনাভাইরাস ছড়িয়ে পড়তে শুরু করে। মারাত্মক ছোঁয়াচে এই ভাইরাসের শিকার হয়ে দেশটিতে মারা গেছে তিন হাজার ২৮৭ জন। তবে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে ইতালিতে। সাড়ে সাত হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে সেখানে।

এমএ/এ

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের প্রভাব থাকলে মৃত্যু হতে পারে ইউরোপের : ম্যাক্রোঁ
‘অন্য দেশের দৃষ্টি দিয়ে বাংলাদেশের সম্পর্ককে দেখে না যুক্তরাষ্ট্র’
মানবাধিকার প্রতিবেদনে ভিত্তিহীন অভিযোগ এনেছে যুক্তরাষ্ট্র : পররাষ্ট্র মন্ত্রণালয়
টিকটক নিষিদ্ধে বিল পাস যুক্তরাষ্ট্রের
X
Fresh