DMCA.com Protection Status
  • ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬

স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে : স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক
|  ১৬ জানুয়ারি ২০১৯, ১৭:২৯
শিগগির স্বাস্থ্য খাতে সিন্ডিকেট ও অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে। ইতোমধ্যে আমরা একজনকে বরখাস্ত করেছি, আস্তে আস্তে এই শুদ্ধি অভিযান সব জায়গায় হবে ইনশাআল্লাহ। যাতে ভালো পরিবেশ আপনারা পান। অল্প সময়ের মধ্যে তা দেখতে পাবেন। বললেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

আজ (বুধবার) সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ‘আগামী ১০০ দিনের কর্মসূচি’নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

জাহিদ মালেক বলেন, কেউ অন্যায় করলে তার বিরুদ্ধে দেশের আইন অনুযায়ী পদক্ষেপ নেয়া হবে। ইতোমধ্যে আমরা একজনকে সাসপেন্ড করেছি, আস্তে আস্তে এই শুদ্ধি অভিযান সব জায়গায় হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রতিটি বিভাগীয় শহরেই ১শ’ শয্যার ক্যান্সার হাসপাতাল নির্মাণ করা হবে। এক বছরের নিচে শিশু এবং ৬৫ বছরের ওপরে বৃদ্ধদের বিনামূল্যে চিকিৎসা দেয়ার পরিকল্পনা করেছে সরকার।

তিনি বলেন, স্বাস্থ্য ক্ষেত্রে উন্নতির জন্য একটি ওয়েবসাইট খোলা হয়েছে। সেখানে সারাদেশের জনগণ তাদের অসুবিধার কথা জানাতে পারবেন। ওয়েবসাইটের মাধ্যমে কী চিকিৎসা নেয়া দরকার তা জানা যাবে। এটি পুরো তদারকি করবেন স্বাস্থ্যমন্ত্রী ও সচিব। বিভিন্ন হাসপাতালে ১০ হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হবে।

উল্লেখ্য, দু্র্নীতির অভিযোগ ওঠায় সম্প্রতি স্বাস্থ্য অধিদপ্তরের মেডিকেল এডুকেশন শাখার হিসাব রক্ষণ কর্মকর্তা আবজাল হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। দুদক জানিয়েছে গুলশান, বনানী, বারিধারায় ২০টিসহ সারাদেশে প্লট-বাড়ি কেনায় তিনি সেঞ্চুরি করেছেন। ২৪ বছরের চাকরি জীবনে ১৫ হাজার কোটি টাকার মতো সম্পদ অর্জন তার।

জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়