• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বিএসএমএমইউয়ের নতুন উপাচার্য ডা. দীন মোহাম্মদ

আরটিভি নিউজ

  ০৪ মার্চ ২০২৪, ১৬:৪৭
বিএসএমএমইউ, উপাচার্য
ফাইল ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক ও চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক। তিনি ১২তম উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করবেন।

সোমবার (৪ মার্চ) বিকেলে তিনি নিজেই বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক বলেন, প্রধানমন্ত্রী বড় স্বপ্ন নিয়েই আমাকে দায়িত্ব দিয়েছেন। তিনি এ প্রতিষ্ঠানকে শুধু বাংলাদেশেই না সারাবিশ্বে যাতে বেস্ট একটি বিশ্ববিদ্যালয় হিসেবে রূপান্তর করতে পারি সেই আশা নিয়েই আমাকে দায়িত্ব দিয়েছেন। এ কাজে আমি সচেষ্ট থাকবো।

ডা. দীন মোহাম্মদ বলেন, আমি চাইবো যাতে করে প্রতিষ্ঠানটি মানবসেবায় দেশের শ্রেষ্ঠতম অবদান রাখতে পারে। বিশ্বের দরবারে প্রতিষ্ঠানটি মাথাউঁচু করে দাঁড়াতে পারে। সবাই যেন গর্বের সঙ্গে বলতে পারি দেশের এ রকম একটা প্রতিষ্ঠান আছে।

প্রসঙ্গত, অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। দেশব্যাপী চক্ষুরোগী ও চক্ষুবিশেষজ্ঞদের কাছে খুবই প্রিয় ও সুপরিচিত নাম অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক। চক্ষু চিকিৎসক হিসেবে প্রধানমন্ত্রী কর্তৃক সর্বোচ্চ সম্মাননা ডা. আলীম মেমোরিয়াল অ্যাওয়ার্ড লাভ করেছেন তিনি।

তার জন্মস্থান কিশোরগঞ্জ এলাকার লোকজনের কাছে তিনি ‘ননী ডাক্তার’ নামেই বেশি পরিচিত। নিজ এলাকায় তাকে ননী ডাক্তার হিসেবেই চেনেন।

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতির পিতার সমাধিতে বিএসএমএমইউ’র নতুন উপ-উপাচার্যের শ্রদ্ধা
নবনিযুক্ত উপ-উপাচার্যকে ফুলেল শুভেচ্ছা বিএসএমএমইউ শিক্ষক-কর্মকর্তাদের
বিএসএমএমইউ’র উপ-উপাচার্যের (শিক্ষা) দায়িত্ব নিলেন ডা. আতিক
বিএসএমএমইউর উপ-উপাচার্য হলেন ডা. আতিকুর রহমান
X
Fresh