Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ মে ২০২২, ০৮:১৯
আপডেট : ১৮ মে ২০২২, ০৯:৩৭

বিশ্বজুড়ে করোনায় আরও দেড় হাজার মৃত্যু, আক্রান্ত বেড়েছে   

বিশ্বজুড়ে, করোনায়, আরও, দেড়, হাজার, মৃত্যু, আক্রান্ত, বেড়েছে,
ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ লাখ ২৮ হাজার ২৮২ জন। এ সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৫৬৫ জনের।

বুধবার (১৮ মে) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫২ কোটি ৩৭ লাখ ৭৭ হাজার ৫৯০ জন। মৃত্যু হয়েছে ৬২ লাখ ৯২ হাজার ৪৩৭ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় উত্তর কোরিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬৯ হাজার ৫১০ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৮২ হাজার ৫৯১ জন এবং মৃত্যু হয়েছে ১৭৬ জনের। যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ২৯৫ জন এবং শনাক্ত হয়েছেন ৭৫ হাজার ২৬৯ জন। ইতালিতে আক্রান্ত ৪৪ হাজার ৪৮৯ জন এবং মৃত ১৪৮ জন। রাশিয়ায় আক্রান্ত ৪ হাজার ১২২ জন এবং মৃত্যু ১১০ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত ৩৫ হাজার ৭২ জন এবং মৃত্যু ২৭ জন। ফ্রান্সে মৃত ৯০ জন এবং আক্রান্ত ৪৩ হাজার ৭২৭ জন। ব্রাজিলে মৃত ২২১ জন এবং আক্রান্ত ২৬ হাজার ৩৮৬ জন। অস্ট্রেলিয়ায় মৃত ৬৫ জন এবং আক্রান্ত ৬৭ হাজার ৬৫০ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS