spark
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৪৬ জন, আক্রান্ত ৩৪৮৯ জন, সুস্থ হয়েছেন ২৭৩৬ জন: স্বাস্থ্য অধিদপ্তর

গৃহবন্দী জীবনে উচ্ছ্বাস আনতে ড্যাফোডিলে 'অনলাইন সামার ফেস্ট ২০২০'

আরটিভি অনলাইন
|  ২৪ জুন ২০২০, ১৯:৩৩ | আপডেট : ২৪ জুন ২০২০, ২০:১২
Homeless Life, Ups, Daffodil, 'Online Summer Fest 2020'
ড্যাফোডিলে 'অনলাইন সামার ফেস্ট ২০২০'।
প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে গৃহবন্দী জীবনে উচ্ছ্বাস আনতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি প্রথমবারের মতো আয়োজন করতে যাচ্ছে 'অনলাইন সামার ফেস্ট ২০২০'।

বৃহস্পতিবার (২৫ জুন) থেকে শুরু হচ্ছে অনলাইন এই সামার ফেস্ট। চলবে আগামী ২৯ জুন পর্যন্ত। 

অনলাইন সামার ফেস্ট ২০২০' এর উদ্বোধন করবেন অভিনেতা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আবুল হায়াত। প্রধান অতিথি হিসেবে যুক্ত থাকবেন বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. এস এম মাহবুব উল হক মজুমদার (ভারপ্রাপ্ত)। 

মূলত শিক্ষার্থীদের মনস্তাত্ত্বিক দিক বিবেচনা করে এই প্রথম আয়োজিত হতে যাচ্ছে এই ধরনের উৎসব। আয়োজনটি পরিচালনার দায়িত্বে আছে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ক্লাব ও সাংস্কৃতিক সংগঠন। 

আয়োজনে থাকবে একক সংগীত, যন্ত্র সঙ্গীত, ছোট গল্প, আবৃত্তি,  নৃত্য, হস্তশিল্প, বিজনেস আইডিয়া কমপিটিশনসহ বিভিন্ন পরিবেশনা। 

উৎসব নিয়ে বিশ্ববিদ্যালয়ের থিয়েটার দলের সভাপতি ইলিয়াস নবী ফয়সাল বলেন, বর্তমান সময়ের মহামারীতে সবার সঙ্গে সবার যোগাযোগ বৈকল্য তৈরি হয়েছে, তাই এই সামার ফেস্টের মাধ্যমে সাংস্কৃতিক কর্ম বা ব্যতিক্রমী পরিবেশনার মাধ্যমে ডিজিটাল প্ল্যাটফর্মকে ব্যবহার করে একটু স্বস্তি আনতে অভিনব এ ইভেন্টটির আয়োজন করছে বিশ্ববিদ্যালয়। এতে করে ঘরে থেকেও সকলে পারস্পরিক যোগাযোগ স্থাপন ও সাংস্কৃতিক পরিবেশনা আদান প্রদান করে মানসিক তৃপ্তি পাবে বলে আমি বিশ্বাস করি।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির রিয়েল স্টেট এ্যাসোসিয়েশনের সভাপতি শাহীদুজ্জামান খান শাহী বলেন, আমি মনে করি বিশ্ববিদ্যালয় পড়ুয়া একজন শিক্ষার্থীর স্বভাবতই এই সময়ে ক্যাম্পাসের প্রতি একটা অন্যরকম ভালোবাসা কাজ করে। বর্তমান সময়ের পরিস্থিতির স্বীকার হয়ে তারা অনেকেই তাদের প্রাণের ক্যাম্পাসে যেতে না পারার অভাব অনুভব করছে। এই সময়ে এসে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নেয়া এই সময় উপযোগী সিদ্ধান্ত দারুণ কিছু মুহূর্ত উপহার দিতে যাচ্ছে।

ড্যাফোডিল প্রথম আলো বন্ধুসভা (সিটি ক্যাম্পাস) সভাপতি মেহেদী হাসান বলেন, ইতোমধ্যে অনলাইন রেজিস্ট্রেশন শুরু হয়েছে। আমরা শিক্ষার্থীদের বেশ সাড়া পেয়েছি। পুরো আয়োজনের বিচারকার্যে যুক্ত করা হয়েছে দেশের খ্যাতনামা সব সাংস্কৃতিক ব্যক্তিত্বদের। বর্তমান সময়ের প্রেক্ষাপটে দারুণ কিছু নিয়ে এসেছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি কর্তৃপক্ষ। শিক্ষার্থী ও বিভিন্ন ক্লাবের সহযোগিতায় উৎসবে অন্যরকম আমেজ হবে বলে আশা করি। বিশ্বাস এই মহামারী শেষে দেখা হবে এক নতুন শহরে।  
জিএ 

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৭২১৩৪ ৮০৮৩৮ ২১৯৭
বিশ্ব ১১৭৫৬৫০৬ ৬৭৫৩১৭০ ৫৪১০৮৬
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • শিক্ষা এর সর্বশেষ
  • শিক্ষা এর পাঠক প্রিয়