logo
  • ঢাকা সোমবার, ০১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ৪০ জনের মৃত্যু, আক্রান্ত ২৫৪৫ জন, সুস্থ ৪০৬ জন: স্বাস্থ্য অধিদপ্তর

বার্ষিক আর্থিক বিবরণী অনুযায়ী ন্যূনতম এক বছর শিক্ষকদের সম্পূর্ণ বেতন-ভাতা দেয়ার সক্ষমতা রয়েছে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের : সংগঠন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১২ মে ২০২০, ০৯:৪৪ | আপডেট : ১২ মে ২০২০, ১০:৫৭
শিক্ষকদের বেতন পরিশোধে সক্ষমতা রয়েছে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের : সংগঠন
বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস
করোনা পরিস্থিতিতে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সম্পূর্ণ বেতন-ভাতা পরিশোধ করার দাবি জানিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক ফোরাম। দ্রুততম সময়ের মধ্যে এই অর্থ পরিশোধ করার দাবি জানিয়েছে সংগঠনটি।

সোমবার (১১ মে) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক ফোরামের প্রধান সমন্বয়ক কামরুল হাসান মামুন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোভিড-19 মহামারিতে বিশ্বের মতো বাংলাদেশের জনগণও চরম আতঙ্কে দিনযাপন করছেন। অনেক মানুষের জীবন অনিশ্চয়তার মুখে পড়েছে। ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে গত ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। প্রতিষ্ঠান বন্ধ থাকার কারণ দেখিয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের বেতন দেয়া হচ্ছে না বা আংশিক পরিশোধ করা হচ্ছে।

শিক্ষার্থীদের থেকে টিউশন ফি নিতে না পারায় বা নতুন শিক্ষার্থী ভর্তি বন্ধ থাকায় আর্থিক সংকটে রয়েছে বলে বিশ্ববিদ্যালয় পক্ষ থেকে বলা হচ্ছে। অথচ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) পক্ষ থেকে জানানো হয়েছে, এসব বিশ্ববিদ্যালয়ের বার্ষিক আর্থিক বিবরণী অনুযায়ী ন্যূনতম এক বছর শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের বেতন-ভাতা দেয়ার মতো আর্থিক সক্ষমতা রয়েছে।

করোনা দুর্যোগকালীন বেতনের বিষয়টিকে ব্যবসায়িক দৃষ্টিকোণ থেকে না দেখে মানবিকভাবে দেখার আহ্বান জানিয়েছে বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষক ফোরাম। পাশাপাশি শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসির পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের পরিচালনা পরিষদের সঙ্গে আলোচনা করে এ বিষয়ে একটি সুষ্ঠু সমাধান নির্ণয় করার অনুরোধ জানানো হয়েছে।
সি

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৭১৫৩ ৯৭৮১ ৬৫০
বিশ্ব ৬২৬৩৯১১ ২৮৪৬৭১৩ ৩৭৩৮৯৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • শিক্ষা এর সর্বশেষ
  • শিক্ষা এর পাঠক প্রিয়