logo
  • ঢাকা মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ৩ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত হয়েছে ৩৫ জন, এ নিয়ে মোট মৃতের সংখ্যা ১২ মোট আক্রান্ত ১২৩, তবে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত কেউই সুস্থ হননি: আইইডিসিআর। ভারতে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩২, মৃতের সংখ্যা দাঁড়াল ১১৮ জনে, আক্রান্ত মোট ৪২৯৮: স্বাস্থ্য মন্ত্রণালয়। বিশ্বব্যাপী মৃত্যু ৬৯ হাজার ৪৫৬ জন এবং আক্রান্তের ১২ লাখ ৭৩ হাজার ৭০৯ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ৬২ হাজার ৪৮২ জন। সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১৫ হাজার ৮৮৭, আক্রান্ত এক লাখ ২৮ হাজার ৯৩৮ জন, দ্বিতীয় অবস্থানে স্পেন। এখন পর্যন্ত মৃত্যু ১২ হাজার ৬৪১ জনের এবং আক্রান্ত ১ লাখ ৩১ হাজার ৬৪৬ জন: ওয়ার্ল্ডমিটার।

করোনা: নিম্ন আয়ের মানুষদের বিনামূল্যে স্যানিটাইজার দেবে ছাত্র ইউনিয়ন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৬ মার্চ ২০২০, ১৩:০১ | আপডেট : ১৬ মার্চ ২০২০, ১৩:৫৮
মেহেদী হাসান নোবেল, ছাত্র ইউনিয়ন,
করোনার সর্বোচ্চ ঝুঁকিতে আছে বাংলাদেশের শ্রমজীবী মানুষরা। অসাধু ব্যবসায়ীদের সিন্ডিকেটের কারণে স্যানিটাইজার, মাস্কের বাজারে অপ্রাপ্যতা ও দুই থেকে তিন গুণ দাম বৃদ্ধি দেখা দিয়েছে। এ অবস্থায় এই নিম্নবিত্ত আয়ের শ্রমজীবী মানুষ ও তাদের শিক্ষার্থী সন্তানদের জন্য বিনামূল্যে স্বাস্থ্যপণ্য সরবরাহ করার সিদ্ধান্ত নিয়েছে ছাত্র ইউনিয়ন।

এ বিষয়ে ছাত্র ইউনিয়নের সভাপতি মেহেদী হাসান নোবেল আরটিভি অনলাইনকে বলেন, ছাত্র ইউনিয়ন তার সাত দশকের ঐতিহ্যের ধারাবাহিকতায় বাংলাদেশের শ্রমজীবী মানুষ ও সাধারণ শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। দেশের এই সংকটময় সময়ে ছাত্র ইউনিয়নের সমাজকল্যাণ সেলের উদ্যোগে শ্রমজীবী মানুষ ও শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার সরবারহ করা হবে।

তিনি জানান, স্যানিটাইজার তৈরীতে বিপুল পরিমাণ অর্থের প্রয়োজন। এই অর্থ উত্তোলনে ছাত্র ইউনিয়ন গণতহবিল সংগ্রহের উদ্যোগ নিয়েছে। বিকাশ, রকেট, নগদ ও ব্যাংক একাউন্টে ছাত্র ইউনিয়নকে আর্থিক সহয়তা প্রদান করে দুস্থ মানুষ ও শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছে এই ছাত্রনেতা। 

একইসঙ্গে জরুরি প্রয়োজনে তিনটি ফোন নম্বরও চালু করেছে ছাত্র ইউনিয়ন। এগুলো হলো- ০১৮১৪ ৩৫৫ ৬৩৭, ০১৬৮০ ১২৩ ৫২২, ০১৭৮৪ ৯৮৩ ৫৭৭।

এসজে

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১২৩ ৩৩ ১২
বিশ্ব ১৩০৯৪৩৯ ২৭৩৫৪৬ ৭০৭৯৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • শিক্ষা এর সর্বশেষ
  • শিক্ষা এর পাঠক প্রিয়