• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

সিনিয়র-জুনিয়র দ্বন্দ্বে ইবিতে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ (ভিডিও)

ইবি সংবাদদাতা, আরটিভি অনলাইন

  ২৩ ফেব্রুয়ারি ২০২০, ০৮:৪৪
সিনিয়র-জুনিয়র দ্বন্দ্ব ইবি সংঘর্ষ
কাটাকাটির জের ধরে ইসলামি বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষ, ছবি: সংগৃহীত

সিনিয়র-জুনিয়রের মধ্যে কথা কাটাকাটির জের ধরে ইসলামি বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে রিয়ন, সাব্বির ও হিমেল নামের ছাত্রলীগ কর্মীসহ অন্তত পাঁচজন আহত হয়েছে। শনিবার রাত সাড়ে ১১টার দিকে ক্যাম্পাসের জিয়া মোড় এলাকায় এ সংঘর্ষ ঘটে।

আহতদের মধ্যে হিমেলের অবস্থা গুরুতর। তাকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দিয়ে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রাত সাড়ে নয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের জেবিয়ারকে বন্ধু ভেবে ডাক দেয় আইন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ছাত্রলীগকর্মী কামাল। এতে ক্ষিপ্ত হয়ে কামালকে গালাগাল করে জেভিয়ার। এ ঘটনায় কামাল দুঃখ প্রকাশ করলে তাকে কক্ষে গিয়ে দেখা করতে বলে জেভিয়ার। পরে কামাল তার বন্ধুদের নিয়ে জিয়াউর রহমান হলের ১২৭ নং কক্ষে জেবিয়ারের সঙ্গে দেখা করতে যায়। এসময় কথা কাটাকাটির এক পর্যায়ে জেবিয়ারকে মারধর করে কামাল ও তার বন্ধুরা।

এ ঘটনা জানাজানি হলে বিভিন্ন হলে থাকা কামালের সমর্থক ছাত্রলীগ কর্মীদের সঙ্গে জেবিয়ারের কর্মীদের সংঘর্ষ বাধে। এসময় উভয় পক্ষের নেতাকর্মীদের হাতে দেশিয় অস্ত্র, লোহার রড, স্টাম্প এবং কাঠ ও লাঠিসোঠা লক্ষ্য করা যায়। পরে ছাত্রলীগ নেতা আলমগীর হোসেন আলো, আবু হেনা, ফয়সাল সিদ্দিকী আরাফাত, বিপুল খান এবং অনিক ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করেন।

ঘটনার খবর জানার পরেও প্রক্টরকে নিরাপদ দূরত্বে অবস্থান করতে দেখা যায়। সংঘর্ষ বেঁধে গেলে তিনি ঘটনাস্থল থেকে চলে যান। পরিস্থিতি শান্ত হলে পরে তিনি ঘটনাস্থলে আসেন বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

ঘটনার বিষয়ে কামাল উদ্দিন জানান, ‘আমি ভুল করে বন্ধু ভেবে তাকে ডেকেছিলাম। পরে ভুল বুঝতে পেরে ক্ষমা চেয়েছি। তবুও তিনি আমাকে গালাগাল করে রুমে যেতে বলেন। আমি রুমে দেখা করতে গেলে তিনি আমাকে থাপ্পড় ও পেটে ঘুষি মারেন। এতে ক্ষিপ্ত হয়ে আমার বন্ধুরা তাকে মারধর করে।’

জেভিয়ার বলেন, ‘আমি তাকে মারিনি বরং সেই আমকে মেরেছে। এর প্রেক্ষিতে এ ঘটনা ঘটেছে।’

এ বিষয়ে ছাত্রলীগ নেতা ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, ‘ঘটনাটি অনাকাঙ্ক্ষিত। আমরা বিষয়টি মীমাংসা করে দিয়েছিলাম। তবুও কেন বা কাদের ইন্ধনে পরবর্তীতে আবার এ ঘটনা ঘটেছে তা জানা নেই। শাখা ছাত্রলীগের মূল নেতৃত্ব না থাকায় কর্মীরা উচ্ছৃঙ্খল হয়ে পড়েছে।’

প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ বলেন, ‘ছাত্রলীগ নেতারা নিজেরাই বিষয়টি সমাধান করায় আমরা কোনো পদক্ষেপ নেইনি।’

এ বিষয়ে ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আরিফ বলেন, ‘আমাদের বিষয়টি জানানো হয়েছিল। কিন্তু ঘটনাস্থলে আসতে নির্দেশ দেয়া হয়নি।’

পি

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অভিজ্ঞতা ছাড়াই টিআইবিতে চাকরি
সিলেটে পিকআপ-লেগুনা সংঘর্ষ, নিহত বেড়ে ৫
পিরোজপুরে ২ মোটরসাইকেলের সংঘর্ষ, নিহত বেড়ে ৩
সিলেটে পিকআপ-লেগুনা সংঘর্ষ, নিহত ৩
X
Fresh