• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

পুলিশ কর্মকর্তার মেয়েকে অবৈধ সুবিধা, কেন্দ্র সচিবকে অব্যাহতি

স্টাফ রিপোর্টার (চট্টগ্রাম), আরটিভি অনলাইন

  ২১ ফেব্রুয়ারি ২০২০, ২১:০২
এসএসসি পরীক্ষা ২০২০, অবৈধ সুবিধা, কেন্দ্র সচিবকে অব্যাহতি
চট্টগ্রাম

নিয়ম না মেনে চট্টগ্রাম পুলিশের এক কর্মকর্তার মেয়েকে এসএসসি পরীক্ষার হলে অবৈধ সুযোগ দেওয়ার অভিযোগে আজ শুক্রবার কেন্দ্র সচিবকে অব্যাহতি দিয়েছে চট্টগ্রাম শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ। একই সঙ্গে ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

জানা যায়, পুলিশের ওই কর্তার মেয়ে এবারের এসএসসি পরীক্ষায় নগরের কাজেম আলী স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে পরীক্ষা দিচ্ছেন। সেখানে যেদিন যে বিষয়ের পরীক্ষা, সেই দিন সেই বিষয়ের শিক্ষককে পরিদর্শকের দায়িত্ব দেওয়া হয়। আর সেই পরিদর্শক ওই মেয়েকে উত্তরপত্র লেখার ক্ষেত্রে সহযোগিতা দিতেন। একই সঙ্গে পরীক্ষা চলাকালীন কক্ষে ঢুকে পুলিশের কোনও কোনও উপ-পরিদর্শক ওই ছাত্রীর খোঁজখবর নিতেন।

এসব অভিযোগের প্রেক্ষিতে গত সোমবার চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথের নেতৃত্বে একটি দল ওই কেন্দ্রে হঠাৎ পরিদর্শনে যান। এ সময় তারা ওই সব অভিযোগের সত্যতা খুঁজে পান।

পরে আজ শুক্রবার ওই কেন্দ্র সচিবকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। তিনি হলেন মোহাম্মদ গিয়াস উদ্দীন। তার জায়গায় ওই কেন্দ্রের সহকারী কেন্দ্র সচিব মোকাম্মেল হোসেনকে কেন্দ্র সচিবের দায়িত্ব দেওয়া হয়েছে।

বিষয়গুলো নিশ্চিত করে শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রদীপ চক্রবর্তী বলেন, কমিটিকে সাত দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। তাদের প্রতিবেদনের ভিত্তিতে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

এজে

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দায়িত্ব অবহেলায় সাপাহার কেন্দ্র সচিবকে অব্যাহতি
X
Fresh