logo
  • ঢাকা মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১২ ফাল্গুন ১৪২৬

ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা: দুই এসএসসি পরীক্ষার্থী কারাগারে

টাঙ্গাইল প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ১৩ ফেব্রুয়ারি ২০২০, ২০:২৮
ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা, দুই এসএসসি পরীক্ষার্থী কারাগারে
ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার তামজিদ আল ইসলাম তনয় ও সুজয় সরকার। ছবি: আরটিভি অনলাইন

টাঙ্গাইলের ভূঞাপুরে মোবাইল ফোনে প্রশ্নপত্রের ছবি তুলে বাইরে সরবরাহ করার  অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় গ্রেপ্তার দুই এসএসসি পরীক্ষার্থীকে কারাগারে পাঠিয়েছে আদালত।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে পুলিশ ওই দুই পরীক্ষার্থীকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেন। অন্যদিকে, তাদের পক্ষের আইনজীবী জামিন আবেদন করেন। পরে উভয় পক্ষের শুনানি শেষে রিমান্ড ও জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক। 

তারা হলেন- ভূঞাপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী তামজিদ আল ইসলাম তনয় (১৬) এবং ভারই দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী সুজয় সরকার (১৬)। 

টাঙ্গাইলের কোর্ট পরিদর্শক তানবীর আহাম্মেদ এসব তথ্য নিশ্চিত করেছেন। 

পুলিশ জানায়, গতকাল বুধবার (১২ ফেব্রুয়ারি) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের (আইসিটি) পরীক্ষা ছিল। ওই দুই শিক্ষার্থী কেন্দ্রে মোবাইল ফোন নিয়ে প্রবেশ করেন। পরীক্ষা চলাকালীন তারা প্রশ্নপত্র মোবাইলে তুলে তা ফেসবুক গ্রুপের মাধ্যমে কেন্দ্রের বাইরে সরবরাহ করেন। বিষয়টি কর্তৃপক্ষের নজরে এলে তাদের ব্যবহৃত মোবাইল ফোনে প্রশ্নপত্র পাওয়া যায়। পরে পরীক্ষা থেকে বহিষ্কার করাসহ তাদের বিরুদ্ধে ভূঞাপুর পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব মোহাম্মদ মহীউদ্দিন বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা ও পাবলিক পরীক্ষা আইনে মামলা দায়ের করেন।

এজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • শিক্ষা এর সর্বশেষ
  • শিক্ষা এর পাঠক প্রিয়